ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

অনিশ্চিত সোনারগাঁয়ে লোকজ মেলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৪ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
অনিশ্চিত সোনারগাঁয়ে লোকজ মেলা

নারায়ণগঞ্জ: অনিশ্চিত হয়ে পড়েছে সোনারগাঁওয়ের লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসব। আগামী ১৪ জানুয়ারি থেকে এ মেলা শুরু হওয়ার কথা ছিল।



সোনারগাঁও কারুশিল্প জাদুঘর কর্তৃপক্ষ ও স্থানীয় সংসদ সদস্যের সমর্থকদের মধ্যে দ্বন্দ্বের জেরে এ অনিশ্চয়তা দেখা দিয়েছে বলে অভিযোগ এলাকাবাসীর।

তারা জানান, রোববার (১০ জানুয়ারি) সকালে স্থানীয় জাতীয় পার্টির সংসদ সদস্য লিয়াকত হোসেনের সমর্থকরা বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের প্রদর্শন কর্মকর্তা আজাদ সরকারকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এ সময় সংসদ সদস্য মেলা বন্ধেরও হুমকি দেন।

সংসদ সদস্যের কর্মী-সমর্থকদের অভিযোগ, মেলার আয়োজনের আগে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন কর্তৃপক্ষ সংসদ সদস্যকে অবগত করেনি।

প্রদর্শন কর্মকর্তা আজাদ সরকার ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সংসদ সদস্য তার লোকজন নিয়ে ফাউন্ডেশনে এসে পরিচালককে খোঁজ করেন। তাকে না পেয়ে গালমন্দ করেন এবং মেলার কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেন। এ সময় সংসদ সদস্যের সঙ্গের লোকজন আজাদ সরকারকে মারধর করে আহত করেন।

তবে সংসদ সদস্য লিয়াকত হোসেন বলেছেন, ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আয়োজন শোভনীয় না হওয়ায় আমি দুঃখপ্রকাশ করেছি। আমার সঙ্গে থাকা কয়েকজন নেতাকর্মী একজন কর্মকর্তার সঙ্গে খারাপ আচরণ করায় পরে আমি বিচারও করেছি।

মেলা বন্ধের নির্দেশ দেয়ার অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, মূল ঘটনার সঙ্গে তো মেলার কোনো সম্পর্কই নেই।

বাংলাদেশ সময়: ০৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।