ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জামানতের টাকা ফেরত পাচ্ছেন না সাভার পৌরসভার ৩৭ প্রার্থী

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
জামানতের টাকা ফেরত পাচ্ছেন না সাভার পৌরসভার ৩৭ প্রার্থী

সাভার (ঢাকা): সাভার পৌরসভা নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের মধ্যে জামানতের টাকা ফেরত পাচ্ছেন না ৩৭ জন।

রোববার (১০ জানুয়ারি) সাভার উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মোমিন মিয়া জানান, কম ভোট পাওয়ায় এ প্রার্থীদের জামানতের টাকা বাজেয়াপ্ত করা হচ্ছে।



এদের মধ্যে মেয়র প্রার্থী পাঁচজন, সংরক্ষিত মহিলা প্রার্থী তিনজন ও কাউন্সিলর প্রার্থী ২৯ জন।

সাভার উপজেলা নির্বাচন কার্যালয় থেকে পাওয়া তথ্যে জানা যায়, সাভার পৌরসভা নির্বাচন-২০১৫ এ মেয়র, সংরক্ষিত মহিলা ও কাউন্সিলর পদের জন্য প্রার্থী হয়েছিলেন মোট ৬৮ জন। মেয়র পদের জন্য জামানত ছিল ৩০ হাজার টাকা। এছাড়া সংরক্ষিত মহিলা আসনের জন্য জামানতের টাকা ছিল ৫ হাজার ও কাউন্সিলর পদের জন্য ছিল ৫ হাজার টাকা।

আইন অনুযায়ী, মোট প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ ভোট না পেলে জামানতের টাকা বাজেয়াপ্ত করা হবে। সে অনুযায়ীই নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের মধ্যে ৩৭ জন টাকা ফেরত পাচ্ছেন না বলে জানান মোহাম্মদ মোমিন মিয়া।

সাভার উপজেলা নির্বাচন কার্যালয়ের দেওয়া তথ্যে জানা গেছে, মেয়র প্রার্থীদের মধ্যে সালাউদ্দিন খাঁন নঈম, আজম খাঁন, আজিজুর রহমান, মফিজুল ইসলাম ও মোশারফ হোসেনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। আর সংরক্ষিত মহিলা আসনের ঝুমা খাঁন, আসমা ফেরদৌস খাঁন ও তাজনীন নঈমও টাকা ফেরত পাবেন না।

এছাড়া কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ১ নং ওয়ার্ডের খন্দকার লুৎফর রহমান, মো. রমিজ উদ্দিন, মো. আব্দুল কাশেম, জসিম উদ্দিন, বাদল মিয়া, ৩ নং ওয়ার্ডের কলি উদ্দিন মাহমুদ কালু, মোক্তার হোসেন, মজিবর রহমান ভূইয়া, মজিবর রহমান মোল্লা, শাহাদাত হোসেন ও সারোয়ারদী, ৪ নং ওয়ার্ডের অর্জুল সাহা, তুষার ঘোষ, বাদল চন্দ্র সাহা ও ইসমাইল হোসেন, ৫ নং ওয়ার্ডের এম এম জাহিরুল আহসান, বাবুল হাসান, মাসুদ আলম, মোয়াজ্জেম হোসেন ও মোস্তাফিজুর রহমান, ৬ নং ওয়ার্ডের একে এম মনসুর ফারহান খাঁন, ফারুক মাহমুদ, হাসিবুর রহমান খাঁন ও জাহিদুল ইসলাম, ৭ নং ওয়ার্ডের মোহাম্মদ নজরুল ইসলাম খাঁন, ৯ নং ওয়ার্ডের এ আর আব্দুল হক, মোকসেদুর রহমান দেলোয়ার হোসেন ও মো. হান্নানের জামানত বাজেয়াপ্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৪৩৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
এসএইচএন/‌আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।