ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

এনবিআর কর্মকর্তা সুশান্ত স্ট্যান্ড রিলিজড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৬
এনবিআর কর্মকর্তা সুশান্ত স্ট্যান্ড রিলিজড

ঢাকা : জাতীয় রাজস্ববোর্ডের সহকারী কমিশনার (কাস্টমস এক্সাইজ অ্যান্ড ভ্যাট) সুশান্ত পালকে স্ট্যান্ড রিলিজড করা হয়েছে। পাশাপাশি তাকে মানসিক চিকিৎসা নেওয়ারও নির্দেশনা দেয়া হয়েছে।



বৃহস্পতিবার ( ২৭ অক্টোবর) জাতীয় রাজস্ববোর্ডের ( এনবিআর) এক প্রজ্ঞাপনে এ সিদ্ধান্ত জানানো হয়।

এর আগে বিকালে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেয়ায় শাহবাগ থানায় তথ্যপ্রযুক্তি আইনের ( আইসিটির ) ৫৭ ধারায় একটি মামলা দায়ের করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষে এই মামলা করেন বিশ্ববিদ্যালয়ের বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী মুতাকাব্বির খান প্রবাস।

এনবিআরের প্রজ্ঞাপনে বলা হয়, রাজস্ববোর্ডের ‘সুশাসন ও আধুনিক ব্যবস্থাপনা কাঠামো’র জিরো টলারেন্স নীতির আওতায় তাকে খুলনা থেকে রংপুরে তাৎক্ষণিক বদলি (স্ট্যান্ড রিলিজড) করা হলো। নতুন কর্মস্থলে তাকে সঙ্গে সঙ্গে যোগদান করার কথাও বলা হয়।

জনস্বার্থে জারি করা আদেশে বলা হয়, ২৭ অক্টোবর থেকে তাৎক্ষণিকভাবে বদলিকৃত কর্মকর্তাকে অবমুক্ত (স্ট্যান্ড রিলিজড) করা হলো। একই সঙ্গে এই কর্মকর্তার মানসিক চিকিৎসার জন্য সংশ্লিষ্ট কমিশনারকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

প্রসঙ্গত, গত ২০ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেন। এরপর থেকে প্রতিবাদ করে আসছেন শিক্ষার্থীরা। তার শাস্তির দাবিতে গত  ররিবার ( ২৩ অক্টোবর) মানববন্ধনও করেন তারা।

বাংলাদেশ সময়: ০৪১৮  ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৬
এসকেবি/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।