ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ধুনটে হত্যা মামলায় আ’লীগ নেতা কারাগারে

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৬
ধুনটে হত্যা মামলায় আ’লীগ নেতা কারাগারে

ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট উপজেলায় ইমাম হত্যা মামলার এজাহারভুক্ত আসামি আরিফুল ইসলাম (৪০) নামে আওয়ামী লীগের এক নেতাকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

শুক্রবার (২৮ অক্টোবর) সকাল ১১টার দিকে দুই দিনের রিমান্ড শেষে ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে তাকে বগুড়া কারাগারে পাঠানো হয়।

আরিফুল ইসলাম ধুনট উপজেলার বানিয়াগাতি গ্রামের মৃত মহসীন আলমের ছেলে। তিনি ধুনট উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক।

এর আগে মঙ্গলবার (২৫ অক্টোবর) সন্ধ্যা ৬টার দিকে ধুনট উপজেলার মহিশুরা বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে ১০ দিনের রিমান্ড চেয়ে বগুড়া আদালতে পাঠানো হলে বিচারক দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

থানা সূত্রে জানা যায়, গত ৩ জুলাই (রোববার) রাত ১০টার দিকে ধুনট উপজেলার বানিয়াগাতি জামে মসজিদে তারাবির নামাজে ইমামতি শেষে বলারবাড়ি গ্রামে নিজ বাড়িতে ফিরছিলেন কাজী মতিউর রহমান।

এ সময় পথে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তাকে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় নিহতের স্ত্রী মর্জিনা খাতুন বাদী হয়ে ৬ জনের বিরুদ্ধে ধুনট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই হত্যা মামলার এজাহারভুক্ত আসামি আরিফুল ইসলাম।

মামলার তদন্তকারী কর্মকর্তা ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ফারুকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, ইমাম মতিউর রহমান হত্যাকাণ্ডের পর থেকে পলাতক ছিলেন মামলার এজাহাভুক্ত আসামি আরিফুল ইসলাম।

এদিকে, মঙ্গলবার বিকেলের দিকে মহিশুরা বাজার এলাকায় ঘোরাফেরা করার খবর পেয়ে ঘটনাস্থল থেকে আরিফুল ইসলামকে গ্রেফতার করা হয়। থানা হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদে আরিফুল ইসলাম এ হত্যাকাণ্ডের বিষয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে, তবে মামলা তদন্তের স্বার্থে সেগুলো প্রকাশ করা সম্ভব নয় বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।