ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নিয়োগ পরীক্ষায় নকলের দায়ে ৩ জনের জেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
নিয়োগ পরীক্ষায় নকলের দায়ে ৩ জনের জেল

পঞ্চগড়: পঞ্চগড়ে প্রাক প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করায় তিন পরীক্ষার্থীকে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলার বোদা উপজেলার লক্ষ্মীপাড়ার দেবভূষণের স্ত্রী প্রভা রানি (রোল নং- ১০২৮২), পঞ্চগড় সদর উপজেলার আতিয়ার রহমানের মেয়ে শিরিন আক্তার (রোল নং- ১০২০৫) এবং মজির উদ্দিনের মেয়ে জান্নাতুল ফেরদৌস (রোল নং- ১০০৭০)।

শনিবার (২৯ অক্টোবর) বিকেলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের এ দণ্ডাদেশ দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, পঞ্চগড় সরকারি বালিকা বিদ্যালয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ (মুক্তিযোদ্ধা বিশেষ) পরীক্ষা চলছিলো। পরীক্ষা চলাকালে প্রভা রানি, শিরিন আক্তার ও জান্নাতুল ফেরদৌস ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে নকল করছিলেন। এসময় কেন্দ্র পরিদর্শকরা তাদের আটক করে পুলিশে দেন।

পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে নেওয়া হলে বিচারক সহকারী কমিশনার অনিমেষ বিশ্বাস পরীক্ষার্থী প্রভা রানিকে, সহকারী কমিশনার রনি আলম নুর পরীক্ষার্থী শিরিন আক্তারকে এবং পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লায়লা মুনতাজেরী দীনা পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে তিন দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেন।    

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মমিনুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ‍অক্টোবর ২৯, ২০১৬
এনটি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।