ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মাগুরা কালীবাড়িতে ধর্মীয় সঙ্গীতানুষ্ঠান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
মাগুরা কালীবাড়িতে ধর্মীয় সঙ্গীতানুষ্ঠান  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাগুরা: ঢাক, কাসর ঘণ্টা, শঙ্খের ধ্বনিতে মুখর হয়ে উঠেছে মাগুরা কেন্দ্রীয় কালীবাড়ি মন্দির।

শনিবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় কালি পূজা উপলক্ষে শুধু কেন্দ্রীয় কালী বাড়ি মন্দির নয়, উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে গোটা শহর জুড়ে।

কালী পূজাকে কেন্দ্র করে মন্দিরও সেজেছে নানা রঙের আলোক সজ্জায়। কার্তিক মাসের অমাবস্যার তিথিতে সাধারণত শ্যামা পূজা বা কালী পূজা হয়ে থাকে। জগতের সব অশুভ শক্তিকে পরাজিত করে শুভ শক্তির বিজয়ের জন্যই কালী পূজা করা হয়।

সকাল থেকে পূজার্থী ও দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে মাগুরার কেন্দ্রীয় কালী বাড়ি মন্দির। সন্ধ্যায় মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করে জগতের সকল জীবের মঙ্গল কামনা করা হয়।

মাগুরা কেন্দ্রীয় কালী বাড়ি মন্দিরে মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)   কালা চাঁদ সিংহের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কালী বাড়ির সভাপতি খোকন ঠাকুর জানান, এ বছর ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে কালী পূজা হচ্ছে। মাগুরা কেন্দ্রীয় কালী বাড়ি মন্দিরসহ নিতাই গৌর গোপাল সেবাশ্রম, ছানাবাবুর বটতলা ও শহরের মেটানিটিপাড়া এ কালী পূজা অনুষ্ঠিত হচ্ছে।

পরে কেন্দ্রীয় কালী বাড়ি মন্দিরে সন্ধ্যায়  শ্রী শ্রী চণ্ডী পাঠ ও আলোচনা সভা ভক্তিগীতির আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।