ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কেরানীগঞ্জে ১০ প্রতিষ্ঠানের মালিককে জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
কেরানীগঞ্জে ১০ প্রতিষ্ঠানের মালিককে জরিমানা

কেরানীগঞ্জ, ঢাকা: কেরানীগঞ্জে অশ্লীল ভিডিও মজুদ রাখা এবং টাকার বিনিময়ে সেসব ভিডিও মোবাইল ফোনে আপলোড করার দায়ে ১০ প্রতিষ্ঠানের মালিককে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা অনাদায়ে প্রতিষ্ঠানের মালিকদের এক মাস করে কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৩০ অক্টোবর) র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান বাংলানিউজকে বলেন, অশ্লীল ভিডিও মজুদ রাখা এবং টাকার বিনিময়ে সেসব ভিডিও মোবাইল ফোনে আপলোড করার দায়ে
দক্ষিণ কেরানীগঞ্জ থানার আগানগর এলাকার হাবিব কমপ্লেক্সের পিএম টেলিকমের মালিককে ১০ হাজার টাকা, মা টেলিকম অ্যান্ড মোবাইলের মালিককে ২০ হাজার টাকা, রবিউল টেলিকমের মালিককে ১০ হাজার টাকা, নকিয়া টেলিকমের মালিককে ১০ হাজার টাকা, উজান টেলিকমের মালিককে ২০ হাজার টাকা, হেলো টেলিকমের মালিককে ১০ হাজার টাকা, রিয়াদ টেলিকমের মালিককে ২০ হাজার টাকা, লিটন ডট কমের মালিককে ২০ হাজার টাকা, আজাদ টেলিকমের মালিককে ২০ হাজার টাকা ও হাই টেলিকমের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

জরিমানা অনাদায়ে প্রতিষ্ঠানের মালিকদের এক মাস করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

পরে ওইসব প্রতিষ্ঠানের যেসব কম্পিউটারে অশ্লীল ভিডিও মজুদ ছিল সেসব কম্পিউটারের হার্ডডিস্ক জব্দ করে বাজেয়াপ্ত করা হয়।

অভিযানকালে কেরানীগঞ্জ ৠাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১০ এর কোম্পানি কমান্ডার মেজর মো. মহিউদ্দিন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
আরবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।