ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সোমবার পঞ্চগড়ের বিলুপ্ত ছিটমহলে ভোটগ্রহণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
সোমবার পঞ্চগড়ের বিলুপ্ত ছিটমহলে ভোটগ্রহণ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পঞ্চগড়: পঞ্চগড়ের বিলুপ্ত ৩৬টি ছিটমহলে সোমবার (৩১ অক্টোবর) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যে জেলার ৩টি (পঞ্চগড় সদর, বোদা ও দেবীগঞ্জ) উপজেলার ছিটমহলযুক্ত ৮টি ইউনিয়নে ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

রোববার (৩০ অক্টোবর) বিকেলে স্ব-স্ব উপজেলা থেকে ভোটগ্রহণের সরঞ্জামাদি সরবরাহ করা হয়েছে। প্রিজাইডিং অফিসাররা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মালামাল বুঝে নেন। এ সময় পুলিশ ও আনসার সদস্যদের পাহারায় মালামাল ভোট কেন্দ্রে পাঠানো হয়।  

সদর উপজেলা রিটার্নিং অফিসার মো. আব্দুল হান্নান, দেবীগঞ্জ উপজেলা রিটার্নিং অফিসার সুমিয়ারা পারভীন ও বোদা উপজেলা রিটার্নিং অফিসার বিজয় চন্দ্র বর্মন জানান, কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের কাছে ব্যালট পেপার, ব্যালট বাক্সসহ প্রয়োজনীয় সরঞ্জাম বিতরণ করা হয়েছে।
 
এদিকে, জীবনে প্রথমবার ভোটাধিকার প্রয়োগ করতে পারবে বলে বিলুপ্ত ছিটমহলবাসীর মধ্যে সৃষ্টি হয়েছে বাড়তি আমেজ। পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার জন্য প্রতিক্ষার প্রহর গুণছেন তারা।

পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নে সংযুক্ত বিলুপ্ত গাড়াতি ছিটমহলের বাসিন্দা চাঁন মিয়া বলেন, জীবনের প্রথম ভোট দিব তাই আগে থেকেই প্রস্তুতি নিচ্ছি।

ষাটোর্ধ্ব যতিষ চন্দ্র বলেন, এর আগে যখন ইউনিয়নগুলোতে ভোট হতো তখন আমরা দেখতে যেতাম কিন্তু আমাদের ভোট দেওয়ার সুযোগ ছিলনা। এবার আমরা নিজেরাই ভোট দিতে পারবো।
 
জেলা নির্বাচন কর্মকর্তা দেওয়ান মো. সারওয়ার জাহান জানান, নির্বাচনে সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রত্যেকটি কেন্দ্রে পর্যাপ্ত আইন-শৃংঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে।

জেলার ৩টি উপজেলার বিলুপ্ত ছিটমহল যুক্ত ৮টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১ লাখ ৪০ হাজার ৩৮৫ জন। এর মধ্যে বিলুপ্ত ছিটমহল থেকে ৮ হাজার ৯৩৫ জন নতুন ভোটার যুক্ত হয়েছেন।   ৮টি ইউনিয়নে মোট ভোট কেন্দ্র ৭২টি।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।