ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চা চাষে উদ্বুদ্ধ করতে বালিয়াডাঙ্গীতে কৃষক সমাবেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
চা চাষে উদ্বুদ্ধ করতে বালিয়াডাঙ্গীতে কৃষক সমাবেশ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঠাকুরগাঁও: চা চাষে উদ্বুদ্ধ করতে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় র‌্যালি ও কৃষক সমাবেশ করেছে বাংলাদেশ চা বোর্ড।    

বাংলাদেশ চা বোর্ড, ঠাকুরগাঁও প্রকল্প কার্যালয়ের উদ্যোগে রোববার (৩০ অক্টোবর) সকালে বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

ৠালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পরে বালিয়াডাঙ্গী উপজেলা চত্বরে কৃষক সমাবেশে চা চাষের আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন- বাংলাদেশ চা বোর্ডের পরিচালক ড. মাইন উদ্দীন আহমেদ। এ সময় আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ চা বোর্ডের উপ-পরিচালক মনির আহমেদ, উপজেলা চেয়ারম্যান সফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মান্নান, উপজেলা কৃষি কর্মকর্তা সাফিয়া রহমান ও বাংলাদেশ চা বোর্ডের স্থানীয় সহকারী ইঞ্জিনিয়ার আবু হেনা মো. মইনুল ইসলাম।

বক্তারা বলেন, চা একটি অর্থকরি ফসল, চা চাষের জন্য প্রথম ২/৩ বছর কিছু পরিশ্রম ও ব্যয় হলেও পরে একনাগারে ৫০ বছরের বেশি সময় পর্যন্ত কোন ঝুঁকি ছাড়াই অর্থ উর্পাজন সম্ভব।
 
ঠাকুরগাঁওয়ের মাটি উন্নতমানের চা চাষের জন্য উপযুক্ত। ইতোমধ্যে জেলায় প্রায় ৩৩০ একর জমিতে চা বাগান গড়ে উঠেছে। আরও বেশি পরিমাণ জমিতে চা চাষ করা হলে এলাকার কৃষক আর্থিকভাবে লাভবান হবেন। চা-চষের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ চা বোর্ড চাষিদের সব সুযোগ-সুবিধা দিয়ে আসছে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।