ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজধানীর মার্কেটে শীতের হাওয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
রাজধানীর মার্কেটে শীতের হাওয়া ছবি: জিএম মুজিবর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: পড়ন্ত বিকেলে হেমন্তের শীতল হওয়া। সারারাত যেমন তেমন, ভোরে কাঁথা টেনে গায়ে জড়ানো।

প্রকৃতি বলছে, এই তো শীত এলো। শীতের এই ‍‌আগমন বার্তা পেয়ে রাজধানীর মার্কেটগুলোতে শীতের কাপড় নিয়ে বসেছেন বিক্রেতারা।

রোববার (৩০ অক্টোবর) রাজধানীর বেশ কিছু বিপণি বিতান ও মার্কেট ঘুরে এমন চিত্র দেখা যায়।

নিউমার্কেট, চাঁদনি চক, ইস্টার্ন মল্লিকা, নূরজাহান মার্কেট, ধানমন্ডি হকার্স, গুলিস্তান ও মিরপুর ১০ নম্বরের বিভিন্ন দোকানে গত এক সপ্তাহ থেকে শীতের কাপড় পাওয়া যাচ্ছে।

মার্কেটগুলো ঘুরে দেখা যায়, শীত না পড়লেও, বেশ কয়েকজন ক্রেতা আগাম সেরে নিচ্ছেন শীতের কেনা-কাটা। অনেকেই বেশি শীত পড়লে কাপড়ের দাম বাড়ে বলে আগেভাগেই ঝামেলা শেষ করছেন। এদিকে, মার্কেটগুলোতেও বিভিন্ন বয়সী ক্রেতাদের জন্য ফুল হাতা গেঞ্জি, টুপি, পাতলা সোয়েটার, ট্রাউজারসহ হালকা শীতের কাপড়ের বেশি পাওয়া যাচ্ছে।

দেখা যায়, মার্কেটগুলোতে উঠেছে জ্যাকেট, সোয়েটার, হাফ হাতা সোয়েটার, কড ও গ্যাবার্ডিনের কাপড়ের চীনা ও দেশি ব্লেজার, হুডি, কাশ্মীরি শাল, ফুলহাতা গেঞ্জিসহ বৈচিত্র্যময় গরম কাপড়।

নিউমার্কেট ও ধানমন্ডি হকার্স মার্কেটে সোয়েটার কিনতে দাম পড়বে ২শ টাকা থেকে ১৫শ টাকা পর্যন্ত। দেশি ব্লেজার ৫শ থেকে ৭শ টাকা। চীনা ব্লেজার ১৫শ টাকা থেকে ৫শ টাকা পর্যন্ত। মোটা জ্যাকেট কিনতে দাম পড়বে ৫শ থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত। শাল ৩শ টাকা থেকে তিন হাজার পর্যন্ত। ফুলহাতা গেঞ্জি ২শ টাকা থেকে ৫শ টাকার মধ্যে পাবেন।

মার্কেটগুলোতে শিশুদের জন্য নানা ধরনের বাহারি ডিজাইনের শীতের কাপড় ও টুপি পাওয়া যাচ্ছে। শিশুদের সোয়েটার পাবেন ২শ টাকা থেকে এক হাজারের মধ্যে। এছাড়া হুড়ি পাওয়া যাচ্ছে ৪শ থেকে এক হাজার টাকার মধ্যে। বিভিন্ন ডিজাইনের টুপি ৬০ থেকে ৩শ টাকার মধ্যে মিলবে।

ধানমন্ডির নূরজাহান মার্কেটের বিল্লাল গার্মেন্টসের বিক্রেতা বিল্লাল হোসেন বাংলানিউজকে বলেন, এক সপ্তাহ ধরে মার্কেটে শীতে কাপড় নামছে। ক্রেতা তেমন নাই। পনের দিন পর শীতের কাপড়ের মার্কেট জমবে। তবে আমরা এরই মধ্যে ক্রেতাদের আকৃষ্ট করতে গরম কাপড়ের মজুদ করে রাখছি।

মিরপুর থেকে নিউমার্কেটে কাপড় কিনতে এসেছেন লীনা জামান। তিনি বাংলানিউজকে বলেন, অন্য শপিং করার জন্য মার্কেটে এসেছি। দেখি, শীতের কাপড়ও উঠেছে। ভাবলাম কিনতে তো হবেই তাই বাচ্চাদের জন্য টুপি ও হালকা শীতের কাপড় কিনছি।

ঢাকা শহরে শীতের প্রকোপ কম হলেও, শীতের পোশাক কেনার ক্ষেত্রে রাজধানীবাসির মধ্যে একটি আমেজ লক্ষ্য করা যায়।

জুন্নুন ফ্যাশন কালেকশনের বিক্রেতা শাহাজাহান মিয়া বলেন, ঢাকায় অন্য জেলাগুলোর থেকে কম শীত পড়লেও, ঢাকাবাসি শীতের কাপড় বেশি কিনে।

এখন শীতের পোশাক অনেকটা ফ্যাশন হয়ে দাঁড়িয়েছে। তরুণ-তরুণীরা বিভিন্ন ডিজাইনের শীতের পোশাক কিনতে পছন্দ করেন বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, অক্টেবর ৩০, ২০১৬

এমসি/এএটি/এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।