ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রায়পুরে প্রবাসীর বাড়ি জ্বালিয়ে দিয়েছে প্রতিপক্ষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
রায়পুরে প্রবাসীর বাড়ি জ্বালিয়ে দিয়েছে প্রতিপক্ষ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় রাতের আঁধারে আবদুল্লাহ আল মামুন নামে এক কাতার প্রবাসীর বাড়ি জ্বালিয়ে দিয়েছে প্রতিপক্ষের লোকজন। এতে টিনসেড ঘর ও মালামাল পুড়ে ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রবাসীর পরিবারের দাবি।

রোববার (৩০ অক্টোবর) রাত দেড়টার দিকে উপজেলার গাজীনগরের পশ্চিম চরপাতা গ্রামে এ ঘটনা ঘটে। এ নিয়ে আতঙ্কে রয়েছে পরিবারটি।

ক্ষতিগ্রস্ত পরিবার ও স্থানীয় লোকজন জানায়, দীর্ঘদিন ধরে জমি নিয়ে প্রবাসী আবদুল্লাহ আল মামুনের সঙ্গে তার চাচা আবুল খায়ের ও আবু তাহেরের মধ্যে বিরোধ চলে আসছে। প্রায় দুই একর জমির ওপর প্রবাসী আল মামুন নতুন বাড়ি নির্মাণ করেছেন। এ বাড়ি ছাড়া করার জন্য তার চাচারা তাকে নানাভাবে চাপ দিয়ে আসছে।

রোববার দুপুরে তারা (চাচা) ওই বাড়িতে এসে কেয়ারটেকার আবুল কালাম ও তাজুল ইসলামকে বাড়ি ছেড়ে চলে যাওয়ার জন্য হুমকি দেয়। কিন্তু তারা বাড়ি ছেড়ে চলে না যাওয়ায় এর জের ধরে বাড়িটিতে আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়া হয় বলে প্রবাসীর অভিযোগ। এতে ঘর ও মালামাল পুড়ে ২০ লাখ টাকার ক্ষতি হয়। তবে ঘটনার সময় ঘরে কেউ ছিল না বলে সবাই প্রাণে রক্ষা পেয়েছেন।

চরপাতা ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) তোফায়েল আহমেদ বলেন, জমি নিয়ে প্রবাসীর সঙ্গে তার চাচাদের বিরোধ রয়েছে। এ নিয়ে কয়েকবার দেন-দরবারও হয়েছে। তবে কি কারণে, কারা আগুন দিয়ে বাড়িটি জ্বালিয়ে দিয়েছে তা নিশ্চিত করে জানাতে পারেননি তিনি।

প্রবাসী আবদুল্লাহ আল মামুন বলেন, আমার জমি চাচা ও তাদের ছেলেদের কুনজরে পড়েছে। তারা আমাকে হত্যার চেষ্টা চালিয়েছে। টেলিফোনে হুমকিও দিয়েছে। এখন দিনের বেলায় কেয়ারটেকারদের বাড়ি ছাড়ার হুমকি দিয়ে রাতে পরিকল্পিতভাবে আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে। এ ঘটনায় আমি জড়িতদের বিচার দাবি করছি।

এ ব্যাপারে আবুল খায়ের ও আবু তাহেরের সঙ্গে যোগাযোগের চেষ্টো করেও তাদের পাওয়া যায়নি।

রায়পুর থানার দায়িত্বরত পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সমর চক্রবর্তী বলেন, বাড়ি জ্বালিয়ে দেওয়ার ঘটনাটি কেউ পুলিশকে জানায়নি। এ বিষয়ে খোঁজ-খবর নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।