ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ট্রাম্প ঠেকাতে ঢাকায় হিলা‌রির সমর্থক আখতারুজ্জামান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
ট্রাম্প ঠেকাতে ঢাকায় হিলা‌রির সমর্থক আখতারুজ্জামান ছবি:কাশেম হারুন- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: হিলারি ক্লিনটনের সমর্থনে মানববন্ধন করতে নিউইর্য়ক থেকে বাংলাদেশে এসেছেন প্রবাসী আখতারুজ্জামান। মাত্র এক‌দিনের জন্য তার দেশে আসা।

রাতের ফ্লাইটে চলে যাচ্ছেন তিনি। জাতীয় প্রেসক্লাবের সামনে মি‌নিট পাঁচেক সময় হিলা‌রির ব্যানার প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়ে‌ছিলেন। কিন্তু স‌চিবালয়ে মন্ত্রিসভার বৈঠক থাকায় তাকে বে‌শিক্ষণ দাঁড়াতে দেয়‌নি পু‌লিশ।

‌সোমবার (৩১ অক্টোবর) সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ ঘটনা। মানববন্ধনের জন্য এক‌টি ইভেন্ট ম্যাজেনমেন্টের সহযো‌গিতা নিয়ে‌ছিলেন তি‌নি।

বাংলা‌নিউজকে আখতারুজ্জামান বলেন, আ‌মি ডেমোক্রেটিক পা‌র্টির রাজনীতি ক‌রি। শুধু মানববন্ধন করার জন্য এসে‌ছি।

পা‌র্টির ন্যাশনাল ক‌মি‌টির সদস্য প‌রিচয়ে প্ল্যাকার্ড নিয়ে তাকে প্রেসক্লাবের সামনে দাঁড়াতে দেখা গেছে । তি‌নি প্ল্যাকার্ড ছাড়াও এক‌টি ‌হিলা‌রির ছবি সম্বলিত এক‌টি সাদা গে‌ঞ্জি প‌রিধান করেছেন। যেখানে হিলা‌রির ছ‌বির নিচে লেখা 'ভোট ফর মি'।

এছাড়া ‌তি‌নি ডেমোক্রে‌টিক অ্যাবরোড গ্রপ অব বাংলাদে‌শের মেম্বার।

আমে‌রিকায় থাকলেও ঢাকায় ক‌ম্পিউটারের ব্যবসা রয়েছে আখতারুজ্জা‌মানের। বা‌ড়ি ফ‌রিদপুরে। বনানীতে তার এক‌টি বাসা রয়েছে বলেও জানান তিনি।

হিলা‌রির প্রচারের জন্য তি‌নি প্ল্যাকার্ড নিয়ে ‌যেভা‌বে প্রেসক্লাবের সাম‌নে দাড়া‌লেন একইভা‌বে তি‌নি আ‌মে‌রিকার রাস্তায়ও ক্যা‌ম্পেইন ক‌রেন ব‌লে জানান।

দীর্ঘ ২০ বছর ধরে আমে‌রিকা প্রবাসী আখতারুজ্জামান ব‌লেন, ই‌তিহাসে এতো নিকৃষ্টভা‌বে কেউ পরাজজিত হয়‌নি যেভা‌বে পরা‌জিত হবেন ট্রাম্প।

তি‌নি আরো বলেন, আ‌মে‌রিকায় যতো এ‌শিয়ান আছেন সবাই তাদের ৯০ ভাগ হিলা‌রিকে ভোট দে‌বে।

ক্যা‌ম্পেইন করতে গিয়ে তি‌নি এমনও দে‌খে‌ছেন যে, আমে‌রিকার ৭৭ বয়সী বৃদ্ধ লোকও যারা  কোন‌দিন ভোট দি‌তে যায়‌নি। তারা এবার ভোট দিবে ট্রাম্পের বিরুদ্ধে হিলা‌রির জয়ের জন্য।

আখতারুজ্জামান বাংলাদেশে প্রচারণার জন্য বেশ‌কিছু লিফলেট প্রকাশ ও প্ল্যাকার্ড বা‌নিয়ে‌ছিলেন। এছাড়া তার মানববন্ধনে যে ১৫ থেকে ২০ জন অংশ নি‌য়ে‌ছি‌লেন তা‌দের সবার গা‌য়ে হিলা‌রি‌কে ভোট দেয়ার স্লোগা‌নে গে‌ঞ্জি পরা ছি‌লো।

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
এসএ/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।