ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিকেলে টিএসসিতে দীপন স্মরণে সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
বিকেলে টিএসসিতে দীপন স্মরণে সভা

ঢাকা: জাগৃতি প্রকাশনীর প্রতিষ্ঠাতা ও কর্ণধার ফয়সল আরেফিন দীপনের প্রথম মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভার আয়োজন করা হয়েছে।

সোমবার (৩১ অক্টোবর) বিকেল সাড়ে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) মূল মিলনায়তনে এ স্মরণ সভা অনুষ্ঠিত হবে।

এর আয়োজক দীপন স্মৃতি সংসদ।

সভায় প্রধান অতিথি থাকবেন ঢাবির ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান। বিশেষ অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক।  

আলোচনায় অংশ নেবেন ঢাবির আরেক ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, বিজ্ঞান মনস্ক লেখক ও ব্লগার অভিজিৎ রায়ের বাবা অধ্যাপক অজয় রায়, বিশ্বসাহিত্য কেন্দ্রের সভাপতি অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ, বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি অধ্যাপক আশরাফ উদ্দিন চৌধুরী, ঢাবির ইতিহাস বিভাগের অধ্যাপক আহমেদ কামাল।

আরও অংশ নেবেন শিক্ষাবিদ মোমতাজুদ্দিন ভূঁইয়া, নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, কথাসাহিত্যিক সেলিনা হোসেন, শহীদ জায়া ও ঔপন্যাসিক শ্যামলী নাসরিন চৌধুরী, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ওসমান গনি, বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির পরিচালক খান মাহবুব, সাপ্তাহিক সম্পাদক গোলাম মোতোর্জা, গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার ও প্রয়াত দীপনের বাবা অধ্যাপক আবুল কাসেম ফজলুল হক।

সভায় প্রকাশ করা হবে দীপন স্মরণগ্রন্থ। এছাড়াও আলোকচিত্র প্রদর্শনী, দীপনের ডিজাইনকৃত প্রচ্ছদ প্রদর্শনী, মঞ্চনাটক ‘যশোর রোড’ প্রদর্শনী ও দীপনের ওপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শনী কর্মসূচি রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।