ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়ায় ছেলেকে হত্যার দায়ে বাবার যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
বগুড়ায় ছেলেকে হত্যার দায়ে বাবার যাবজ্জীবন ছবি: আরিফ জাহান/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: বগুড়ার শেরপুরে নিজের শিশু ছেলেকে হত্যার দায়ে মাদকাসক্ত বাবা বিধান চন্দ্র সরকারকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই বছর সশ্রম কারাভোগের নির্দেশ দেওয়া হয়।

সোমবার (৩১ অক্টোবর) দুপুরে বগুড়া দায়রা জজ আদালতের বিচারক আ ম মো. সাঈদ এ রায় দেন।

দণ্ড পাওয়া বিধান চন্দ্র সরকার শেরপুর উপজেলার কুসুম্বী ইউনিয়নের দারুগ্রামের শিনিস চন্দ্র সরকার ওরফে বীরেন্দ্র নাথের ছেলে।

রায়ের বিষয়টি বাংলানিউজকে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল মতিন।

তিনি বলেন, বিধান চন্দ্র সরকার একজন মাদকাসক্ত।  ১৪ বছর আগে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার মৃত মংলা সরকারের মেয়ে আগমনি সরকারকে  বিয়ে করেন। পরে তাদের সংসার জীবনে দ‍ুর্জয় নামে এক ছেলে সন্তান জন্ম হয়। তার বয়স ছিলো ১০বছর।

বিধান চন্দ্র সরকার নেশার টাকার জন্য প্রায়ই স্ত্রী ও সেই সন্তানকে মারধর করতেন। স্বামীর নেশার টাকা যোগাতে স্ত্রী আগমনি অন্যের বাসাবাড়িতে ঝিয়ের কাজ নেন।

২০১৫ সালের ৩১ আগস্টের ঘটনা। সকালে ঘুম থেকে ওঠার পরই বিধান চন্দ্র স্ত্রীকে টাকার জন্য চাপ দেন। একপর্যায়ে বেধড়ক মারপিট করেন তাকে। কিন্তু স্ত্রী স্বামীকে রেখে পাশের বাড়িতে ঝিয়ের কাজ করতে যান। এ সুযোগে বিধান চন্দ্র শিশু ছেলে দুর্জয়কে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। পরে এলাকাবাসী তাকে আটক করে পুলিশে সোর্পদ করে। এ ঘটনায় তার স্ত্রী বাদী হয়ে স্বামী বিধানকে আসামি করে শেরপুর হত্যা মামলা দায়ের করেন।

সেই মামলার দীর্ঘ শুনানি শেষে সোমবার (৩১ অক্টোবর) দুপুরে বিচারক আসামির উপস্থিতিতে এ রায় দেন। পরে আসামিকে কারাগারে পাঠানো হয়। আসামিপক্ষে নিযুক্ত আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্দুল মোত্তালেব।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
এমবিএইচ/এএটি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।