ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নভেম্বরে শুরু লেট’স মুভ বাংলাদেশ!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
নভেম্বরে শুরু লেট’স মুভ বাংলাদেশ!

ঢাকা: টনিকের ফেসবুক পেজের মাধ্যমে নভেম্বরের শুরু থেকেই আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হচ্ছে মাসব্যাপী শারীরিক অনুশীলনের চ্যালেঞ্জ ‘লেট’স মুভ বাংলাদেশ!’।

সুস্থ জীবনের অঙ্গীকার নিয়ে বাংলাদেশের যেকোনো প্রান্তে যে কেউ এ চ্যালেঞ্জ নিতে পারবেন।


 
এক্ষেত্রে তারা ফেসবুক পেজ (www.facebook.com/tonicbd) #LetsMoveBD এ হ্যাশট্যাগ ও ওয়েবসাইটে (www.mytonic.com) নিজেদের ছবি পোস্ট করবেন এবং অন্যদের এ চ্যালেঞ্জ নিতে উৎসাহিত করবেন। অংশগ্রহণকারীরা আকর্ষণীয় পুরস্কার জিতে নিতে পারবেন।
 
মাসজুড়েই প্রতি সপ্তাহে নির্দিষ্ট প্রতিপাদ্যের ওপরে কর্মসূচিগুলো অনুষ্ঠিত হবে বলে সোমবার (৩১ অক্টোবর) সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় গ্রামীণফোন।
 
প্রথম সপ্তাহের প্রতিপাদ্য ‘মুভ ফর ফ্যামিলি’। শারীরিক অনুশীলন প্রতিদিনের রুটিনে পরিণত করতে টনিক সুস্বাস্থ্য বিষয়ে পরিবারের সদস্যদের সাথে যোগাযোগ করবে। দ্বিতীয় সপ্তাহের প্রতিপাদ্য ‘মুভ ফর হেলথ’। যেখানে বিশ্ব ডায়াবেটিস দিবসে (১৪ নভেম্বর) শারীরিক অনুশীলনের মাধ্যমে ডায়াবেটিস প্রতিরোধের ওপর সরাসরি প্রশ্নোত্তর পর্বের আয়োজন করবে। প্রশ্নোত্তর পর্বে একজন বিশেষজ্ঞ অংশ নেবেন।

তৃতীয় সপ্তাহের প্রতিপাদ্য ‘মুভ টু লুক গুড, স্ট্যান্ড আউট’। ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও রাজশাহীর মোট ৮টি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মধ্যে শারীরিক অনুশীলনের সচেতনতা ছড়িয়ে দিবে। চতুর্থ সপ্তাহের প্রতিপাদ্য ‘মুভ টু সাকসিড’। এ প্রতিপাদ্য নিয়ে টনিক ঢাকা হাফ ম্যারাথনে সহযোগী প্রতিষ্ঠান হিসেবে অংশগ্রহণ করবে।
 
পঞ্চম সপ্তাহের প্রতিপাদ্য ‘মুভ ফর কমিউনিটি’। এ সপ্তাহে টনিক শারীরিক অনুশীলনের অভ্যাসকে উৎসাহিত করতে বিভিন্ন বিদ্যালয় ও পার্কে বিভিন্ন শারীরিক অনুশীলন বিষয়ক কর্মসূচির আয়োজন করবে।

গ্রামীণফোন গ্রাহকরা টনিক ডাক্তার সেবা ৭৮৯ –এ কল করার মাধ্যমে শারীরিক অনুশীলন ও নানা স্বাস্থ্য সুবিধা নিয়ে একজন মেডিসিন বিশেষজ্ঞের সাথে কথা বলতে পারবেন।

কর্মসূচিকে আরও জোরদার করতে সহযোগী বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্র্যান্ডকে একসাথে নিয়ে স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে আকর্ষণীয় সব সুবিধা দিবে টনিক।

টনিক সদস্যরা ঢাকা রিজেন্সি হোটেলে জিমের ওপর ২৫ শতাংশ, অ্যাপোলো হাসপাতালে হৃদরোগে চেক-আপে ৩৩ শতাংশ ছাড়, সেলফোনিতে বিশেষ দামে এমআই ব্যান্ড ২, সাইকেল হাবে সব অ্যাকসেসরিজের ওপর পাবেন ৫০ শতাংশ ছাড়, ঢাকা সিটি ফিজিওথেরাপি ও রিহ্যাবিলিটেশন সেন্টারে প্রতি সপ্তাহে একবার বিনামূল্যে স্ক্যানিং সুবিধা, সাইকেল জাংশনে ১০ শতাংশ ও মেরামতের ওপর ৫০ শতাংশ, স্পোর্টস ওয়ার্ল্ডের ৫টি আউটলেটে নির্দিষ্ট পণ্যে ৫০ শতাংশ ছাড় এবং ঠিক একইভাবে মাল্টি স্পোর্টসে পাবেন ২৫ শতাংশ ছাড়।

এছাড়াও, নভেম্বরের প্রথম ও তৃতীয় শুক্রবার ঢাকা পেইন রিহ্যাবিলিটেশন সেন্টারে টনিক সদস্যরা বিনামূল্যে পরামর্শ পাবেন। ৫০ শতাংশ ছাড় পাবেন সকল প্যাথলজি টেস্টে, ৪০ শতাংশ ছাড় পাবেন ইনডোর রোগী এবং ৪০ শতাংশ ছাড় পাবেন আউটডোর ফিজিওথেরাপি সেশনে।
 
এ নিয়ে টেলিনর হেলথের প্রধান নির্বাহী কর্মকর্তা সাজিদ রহমান বলেন, বাংলাদেশের স্বনামধন্য স্বাস্থ্যসেবাদাতা প্রতিষ্ঠান ও ব্র্যান্ড সমূহের সাথে একসাথে কাজ করে এবং ‘লেট’স মুভ বাংলাদেশ’ চ্যালেঞ্জের মাধ্যমে এদেশের মানুষের সুস্থ ও সক্রিয় জীবনযাপনে সহায়তা করতে পেরে আমরা রোমাঞ্চিত। ’

তিনি আরও বলেন, ‘সুস্থ জীবনযাপনে সঠিক সিদ্ধান্ত গ্রহণে এবং অভ্যাস পরিবর্তনে বাংলাদেশিদের ক্ষমতায়ন করার ক্ষেত্রে এটি একটি তাৎপর্যপূর্ণ পদক্ষেপ। ’
 
গ্রামীণফোনের সক্রিয় গ্রাহকরা *৭৮৯# ডায়াল করার মাধ্যমে অথবা ৭৮৯-এ কল করার মাধ্যমে কিংবা টনিকের ওয়েবসাইট www.mytonic.com –এ গিয়ে বিনামূল্যে টনিক সদস্য হতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।