ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

তেজগাঁও,উত্তরা-দক্ষিণখানে রাজউকের উচ্ছেদ অভিযান 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
তেজগাঁও,উত্তরা-দক্ষিণখানে রাজউকের উচ্ছেদ অভিযান 

ঢাকা: রাজধানীর উত্তরা, দক্ষিণখান ও তেজগাঁও আবাসিক এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে রাজউক। এ সময় বিভিন্ন প্লট-ফ্ল্যাটে অবৈধভাবে করা গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেলসহ ফুটপাত দখলমুক্ত করা হয়।

 

সোমবার (৩১ অক্টোবর) দিনভর অভিযান চালিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম চালানো হয়। পরে এক সংব‍াদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে রাজউক।  

উত্তরা ১১নং সেক্টরের গরীবে নেওয়াজ অ্যাভেনিউয়ে হোল্ডিং নং ১৭ ‘শীনশীন জাপান হাসপাতাল’র পার্কিংয়ের জায়গায় নির্মিত রিসেপশন, ওয়েটিং রুম ও হাসপাতালের অফিসের একটি কক্ষ ভেঙে দেওয়া হয়েছে।  

অভিযানে নেতৃত্ব দেন রাজউক জোন-২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমান। বেজমেন্টে বাণিজ্যিক ব্যবহারের কারণে এ সময় তাদের তিন লাখ টাকা জরিমানাও করা হয়।  

একই সঙ্গে বিভিন্ন বাড়িতে অবৈধভাবে নির্মিত স্থাপনা সরিয়ে নিতে ৭ দিনের নির্দেশ দেওয়া হয়েছে।  

এদিকে রাজউক জোন-৪ এ দক্ষিণখান থানার আশকোনায় হাজী ক্যাম্প রোডে ২৭ নং হোল্ডিংয়ের রাস্তার জন্য নির্ধারিত জায়গায় ‘হেভেনলি কিচেন’ ও ‘বিক্রমপুর সুইটস’ ভেঙে ফেলা হয়।  

এছাড়া তেজগাঁওয়ের গার্ডেন রোডের ১৪ নং হোল্ডিংয়ের নকশা বহির্ভুত কলাম ও ছাদ ভেঙে দেওয়া হয়েছে বলেও জানানো হয়েছে ওই সংবাদ বিজ্ঞপ্তিতে।  

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।