ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কিবরিয়া হত্যা, বিস্ফোরক মামলায় জিকে গউছের জামিন নামঞ্জুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৬
কিবরিয়া হত্যা, বিস্ফোরক মামলায় জিকে গউছের জামিন নামঞ্জুর

হবিগঞ্জ: সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যাকাণ্ডের বিস্ফোরক মামলায় হবিগঞ্জ পৌরসভার সাময়িক বরখাস্তকৃত মেয়র জিকে গউছের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১ নভেম্বর) সকালে হবিগঞ্জের জেলা ও দায়রা জজ ও বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. আতাবুল্লাহ এ আবেদন নামঞ্জুর করেন।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সালেহ আহমদ বাংলানিউজকে জানান, সকালে কিবরিয়া হত্যার বিস্ফোরক মামলায় জামিন আবেদন করা হয়। কিন্তু বিজ্ঞ বিচারক এ আবেদন নামঞ্জুর করেন।

বিস্ফোরক মামলাটি বিচারের জন্য গত ২৩ সেপ্টেম্বর স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের আদেশে হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত থেকে সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরিত করা হয়েছিল। কিন্তু পলাতক আসামিদের বিষয়ে সংবাদপত্রে বিজ্ঞপ্তি দেওয়ার জন্য মামলাটি গত ২৭ অক্টোবর পুনরায় হবিগঞ্জে ফেরত পাঠানো হয়। সোমবার উক্ত মামলায় সাবেক মেয়র আরিফুল হকের জামিনও নামঞ্জুর করা হয়।
২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে আওয়ামী লীগ আয়োজিত জনসভা শেষে ফেরার পথে গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন। এ ঘটনায় হত্যা এবং বিস্ফোরক আইনে পৃথক দু’টি মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।