ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দেশে অসাম্প্রদায়িকতা নষ্ট করতে দেওয়া হবে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৬
দেশে অসাম্প্রদায়িকতা নষ্ট করতে দেওয়া হবে না ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাহ্মণবাড়িয়া: আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, বাংলাদেশে অসাম্প্রদায়িকতা নষ্ট করতে দেওয়া হবে না। যতোদিন শেখ হাসিনা থাকবেন; ততোদিন সাম্প্রদায়িক কোনো গোষ্ঠীকে ছাড় দেওয়া হবে না।



মঙ্গলবার (০১ নভেম্বর) দুপুর ১২টায় ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর সদরের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর নির্দেশে তিনিসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় চার নেতা মঙ্গলবার দুপুরে নাসিরনগরে পরিদর্শনে আসেন।

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগ তুলে একটি স্বার্থান্বেষী গোষ্ঠী রোববার (৩০ অক্টোবর) সকাল ১০টায় নাসিরনগর সদরের কিছু বাড়িঘরে লুটপাট ও ভাঙচুর চালায়।

বর্বরোচিত এ ঘটনার নিন্দা জানিয়ে তিনি বলেন, হামলায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনসহ ক্ষতিপূরণ দেওয়ার ব্যাপারে মঙ্গলবার গণভবনে দলীয় ফোরামে আলোচনা করা হবে।

প্রধানমন্ত্রী এ ঘটনায় জড়িতদের বিচারের নির্দেশ দিয়েছেন বলেও জানান তিনি।

ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন দলে আরো ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা সুজিৎ রায় নন্দী, গোলাম রাব্বানী চিনু, মারুফা আক্তার পপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার।

উল্লেখ্য, ফেসবুকে একটি পোস্ট দেওয়ার অভিযোগে উপজেলার হরিপুর ইউনিয়নের হরিণবেড় গ্রামের রসরাজ দাস (২৭) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। ওই পোস্টটিকে কেন্দ্র করে নাসিরনগরে এ হামলা ও ভাঙচুর করা হয়।

এ ঘটনায় ক্ষতিগ্রস্তরা অজ্ঞাতপরিচয় এক হাজার ব্যক্তির বিরুদ্ধে দু’টি মামলা করেছে। ওই মামলায় এখনো পর্যন্ত নয়জনকে আটক করেছে পুলিশ।
 
বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৬
এসআর/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।