ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সেলফির অত্যাচারে কাবু মিরাজ!

মাহবুবুর রহমান মুন্না, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৬
সেলফির অত্যাচারে কাবু মিরাজ! ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: মিষ্টি মুখ, ফুলের শুভেচ্ছা, কোলাকুলি, করমর্দন আর সেলফির অত্যাচারে কাবু হয়ে পড়েছেন ইংল্যান্ড বধের নায়ক মেহেদি হাসান মিরাজ। ভক্তদের ভালোবাসায় মাঝে মধ্যে বিড়ম্বনায় পড়লেও ক্ষিপ্ত নন তিনি।

 

 
সোমবার (৩১ অক্টোবর) রাতে নিজ শহর খুলনায় আসার পর থেকে ব্যস্ত সময় পার করছেন মিরাজ। রাতে গাড়ি থেকে নেমে নিজ ঘরে প্রবেশের পর উৎসুক ভক্তদের উদ্দেশ্যে বলেছিলেন, মঙ্গলবার (০১ নভেম্বর) সবার সঙ্গে দেখা করবো।
 
তার সে কথা রক্ষা করতে ভোর থেকে দিনভর ভক্তদের সঙ্গে সাক্ষা‍ৎ ও সেলফির সাথী হতে হাস্যোজ্জ্বল মিরাজ অনেকটা ক্লান্ত। ভক্তদের ভিড়ে রাস্তায় নামলেও খ্যাতির বিড়ম্বনায় পড়তে হচ্ছে তাকে। এলাকার সবাই ঘরের ছেলেকে কাছে পেয়ে উল্লাসে মেতে উঠছেন।
 
মিরাজের বাসার সামনে তার সঙ্গে সেলফি তুলে সন্তুষ্টি প্রকাশ করে হাজী মহসিন কলেজের ছাত্র হৃদয় ইসলাম বাংলানিউজকে বলেন, মিরাজ ভাইয়া আগের মতোই আছেন। তিনি আমাদের সময় দিয়েছেন। আমাদের সঙ্গে ছবি তুলেছেন।
 
তিনি বলেন, সেলফির অত্যাচারে কাবু মিরাজ ভাইয়া। তবুও যতোটা পারছেন সবাইকে সময় দিচ্ছেন।
 
হালে মোবাইল ফোনে তোলা ছবির বড় অংশই সেলফি। মিরাজকে ফ্রেমে বন্দি করার বাসনাতে তার বাসার সামনে ভিড় করছেন খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সরকারি বিএল কলেজ এবং মহসিন কলেজসহ বিভিন্ন স্কুল-কলেজের শত শত শিক্ষার্থীরা।

দুপুরে একটি দাওয়াতের অনুষ্ঠানে গিয়েছেন মিরাজ। এজন্য বাসায় না থাকলেও তার সঙ্গে সাক্ষাৎ করতে খুলনার খালিশপুরের হাউ‌জিং স্টেটের বিআই‌ডি‌সি রোডের নর্থ জোন বি ব্লকের ৭নং প্লটের নিজ বাসার সামনে দাঁড়িয়ে রয়েছেন অনেকে।
   
অভিষেক টেস্টের পারফরম্যান্সে আগের প্রকাশিত র‌্যাংকিংয়ে মিরাজ উঠেছিলেন ৬১তম স্থানে। আর পরের ম্যাচ খেলেই এক লাফে চলে এসেছেন ৩৩ নম্বরে। টাইগার অফস্পিনার মিরাজ অভিষেক টেস্ট সিরিজে দুর্দান্ত পারফর্ম করে ২৮ ধাপ এগিয়েছেন।

বাংলাদেশের ক্রিকেটের নতুন এই সেনসেশন অভিষেক টেস্টে চট্টগ্রামে সাত উইকেট নিয়েছিলেন।

ঢাকা টেস্টে নেন আরও ১২ উইকেট। দুই টেস্ট মিলিয়ে মোট পান ১৯ উইকেট। যা বাংলাদেশের হয়ে এক টেস্টে সেরা বোলিংয়ের রেকর্ড। দুই টেস্টের সিরিজে সর্বোচ্চ উইকেট শিকারি হতে মিরাজ ভেঙেছেন ১২৯ বছরের পুরনো রেকর্ড।
 
বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৬
এমআরএম/আরআইএস/এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।