ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নানা আয়োজনে সারাদেশে যুব দিবস পালিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৬
নানা আয়োজনে সারাদেশে যুব দিবস পালিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‌‌‌‌‌‌‘আত্মকর্মী যুবশক্তি, টেকসই উন্নয়নের মূলভিত্তি’-এ স্লোগানকে সামনে রেখে সারাদেশে পালিত হয়েছে যুব দিবস। ‌ ‌‌‌

মঙ্গলবার (০১ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন জেলায় বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বাংলানিউজের ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্টদের পাঠানো খবর:

বরগুনা: সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যলয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। পরে জেলা শিল্পকলা একাডেমিতে জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক আবু তাহের ওবায়দুল্লাহের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বরিশাল: সকাল সাড়ে ১০টায় নগরীর সার্কিট হাউস প্রাঙ্গণ থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শেষে বরিশালের জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শেরপুর: দুপুরে এ উপলক্ষে জেলা কালেক্টরেট ভবন এলাকা থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে গিয়ে শেষ হয়। সেখানে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন-মুক্তিযোদ্ধা হুইপ আতিউর রহমান আতিক এমপি।

লক্ষ্মীপুর: দুপুরে জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে জেলা পরিষদের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে অনুষ্ঠিত যুব সমাবেশে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাজ্জাদুল হাসান ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুলল্যা আল মামুন ভূঁইয়া প্রমুখ।

লালমনিরহাট: সকাল ১১টার দিকে হাতীবান্ধা উপজেলা পরিষদ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। মাগুরা: সকাল ১১টায় ঢাকা রোড থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পারনান্দুয়ালী যুব ভবন চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা, যুব ঋণের চেক ও প্রশিক্ষণার্থীদের সনদপত্র দেওয়া হয়।

মেহেরপুর: সকাল ১১টার দিকে গাংনী উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফ উজ জামানের সভাপতিত্বে আয়োজিত যুব দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- সংসদ সদস্য মকবুল হোসেন।

খাগড়াছড়ি: সকালে টাউন হল চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে যুব উন্নয়ন অধিদপ্তরে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। নবাবগঞ্জ: দুপুর ১টার দিকে উপজেলা দপ্তর বাগমারা কোর্ট বিল্ডিং থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে উপজেলা কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটে যুব দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সুনামগঞ্জ: বেলা সাড়ে ১১টায় শহরের শহীদ আবুল হোসেন মিলনায়তনে জেলা প্রশাসন ও জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও প্রশিক্ষণপ্রাপ্ত যুবকদের মধ্যে সনদ এবং তাদের কর্মস্থানের জন্য পুঁজি হিসেবে ঋণ দেওয়া হয়।

রাঙ্গামাটি: সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

এছাড়াও দেশের বিভিন্ন জেলা ও উপজেলাতে যুব দিবস পালিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৬
আরবি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।