ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নির্যাতনকারীদের দ্রুত বিচার দাবি নারী সাংবাদিক কেন্দ্রের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৬
নির্যাতনকারীদের দ্রুত বিচার দাবি নারী সাংবাদিক কেন্দ্রের ছবি: রানা- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শিশু ও নারীদের ওপর নির্যাতনকারীদের দ্রুত বিচারের দাবি জানিয়েছে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র।

মঙ্গলবার (০১ নভেম্বর ) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে এ দাবি জানান সংগঠনের সভাপতি নাসিমুন আরা হক মিনু।

দেশে অব্যাহত শিশু ও নারী ধর্ষণ-নির্যাতনের বিচার ও বন্ধের দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে সংগঠনটি।

নাসিমুন আরা হক মিনু বলেন, ‘একের পর এক ধর্ষণ, আক্রমণের ঘটনা ঘটেই চলেছে। আমরা এর প্রতিকার চাই। আমরা সরকারের কাছে দাবি জানাই, নারী নির্যাতনকারীদের দ্রুত বিচার করা হোক। বিলম্বিত বিচার বিচার না হওয়ার সামিল। অপরাধ করার পর বিচার না হওয়ায় অপরাধীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। আমরা অপরাধীদের দ্রুত বিচার চাই’।

প্রতিটি বিদ্যালয়ে এথিকস ক্লাস চালুরও দাবি জানান তিনি।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শাবান মাহমুদ বলেন, ‘গত ৬ মাসে ৩৫১ জন শিশু ধর্ষণের শিকার হয়েছে। এই অপরাধীরা দেশের উন্নয়নকে সমর্থন করে না, গণতন্ত্রকে সমর্থন করে না, সভ্যতাকে সমর্থন করে না। যতোক্ষণ পর্যন্ত না নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে, আমরা সাংবাদিক সমাজ রাজপথে থাকবো। এই অন্যায়ের প্রতিবাদ জানাবো’।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. গীতি আরা নাসরিন বলেন, আমাদের দেশে এখন এটা প্রতিষ্ঠিত যে, যে কোন ধর্ম, বর্ণের ও দুর্বল মানুষকে নির্যাতন করা যায়। কাউকে নির্যাতন করলে কিছু হবে না। নির্যাতনকারী শাস্তি পাবেন না। বিচারহীনতার পাশাপাশি আজ নির্যাতনের সংস্কৃতি তৈরি হয়েছে। আমরা এ অবস্থার পরিবর্তন চাই। আমরা নির্যাতনকারী সমাজের অংশ হতে চাই না’।

মানববন্ধনে আরও বক্তব্য দেন বিএফইউজে’র যুগ্ম মহাসচিব পুলক ঘটক, ডিইউজে’র সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মফিজুর রহমান খান বাবু, জাতীয় নারী জোটের নেত্রী আফরোজা হক রিনা, সাব এডিটরস কাউন্সিলের সভাপতি নাছিমা আক্তার সোমা, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সহ সভাপতি দিল মনোয়ারা মনু, সাধারণ সম্পাদক পারভীন সুলতানা ঝুমা, কোষাধ্যক্ষ আখতার জাহান মালিক, সাংবাদিক মুনিমা সুলতানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৬
জেপি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।