ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চা চাষের মাধ্যমে অর্থনৈতিকভাবে এগিয়ে যাবে লালমনিরহাট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৬
চা চাষের মাধ্যমে অর্থনৈতিকভাবে এগিয়ে যাবে লালমনিরহাট ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লালমনিরহাট: বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল সাফিনুল ইসলাম বলেছেন, লালমনিরহাটের মাটি চা চাষের উপযোগী। চা চাষের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়নে এগিয়ে যাবে লালমনিহাট।

 

মঙ্গলবার (১ নভেম্বর) দুপুরে হাতীবান্ধা উপজেলার পূর্ব-বিছনদই এলাকায় সোমা টি এস্টেট এ চাষিদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

চা বোর্ডের চেয়ারম্যান এসময় বলেন, চা চাষের মাধ্যমে অর্থনৈতিক মুক্তির পথ পেয়ে মানুষ এখন চা চাষে আগ্রহী হচ্ছে। দেশের উন্নয়নে চা চাষিদের আরও দক্ষ হতে হবে। শুধু তাই নয় প্রতিবেশীদের চা চাষে উদ্বুদ্ধ করে বাগানের সংখ্যা বাড়াতে হবে। শুধু দেশে নয় বিদেশেও চায়ের চাহিদা রয়েছে। তাই চা চাষে লোকসানের কোনো সম্ভবনা নেই।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সোমা টি এস্টেট’র প্রসেসিং ব্যবস্থাপনা পরিচালক ফেরদৌস আহম্মেদ।  

এসময় অনেকের মধ্যে আরো বক্তব্য রাখেন লালমনিরহাট জেলা চা বোর্ডের প্রকল্প পরিচালক আরিফ খান।

চাষিদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, আশরাফুল ইসলাম, আহাদ আলী, আমিনুর রহমান প্রমুখ।

এর আগে আদিতমারী উপজেলার দুলালী এলাকায় থ্রি এমটি প্লান্টেশন নামে তিন বিঘা জমির চা বাগানের উদ্বোধন করেন চা বোর্ডে চেয়ারম্যান মেজর জেনারেল সাফিনুল ইসলাম।

এদিন তিনি লালমনিরহাট জেলার বিভিন্ন এলাকায় গড়ে ওঠা চা বাগানগুলো ঘুরে দেখেন এবং চা চাষিদের সঙ্গে কথা বলে বিভিন্ন নির্দেশনা দেন।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৬
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।