ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘স্বর্ণের দোকানে লুট করেন সাবেক কর্মচারী’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৬
‘স্বর্ণের দোকানে লুট করেন সাবেক কর্মচারী’

ঢাকা: রাজধানীর ভাটারা থানা এলাকার ইস্টার্ন জুয়েলার্সে স্বর্ণ লুটের মূল হোতা ওই দোকানের সাবেক কর্মচারী আলমগীর মোল্লাকে (২২) গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ ঘটনায় রবিউল ইসলাম ওরফে রাসেল (২১) ও মো. রিয়াদ (১৯) নামে আরো দু’জনকে গ্রেফতার করা হয়।

 

এ সময় তাদের কাছ থেকে ৩৩ ভরি স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়।

মঙ্গলবার (০১ নভেম্বর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিবি’র যুগ্ম কমিশনার আব্দুল বাতেন।

গত ১৪ অক্টোবর যমুনা ফিউচার পার্কের ইস্টার্ন জুয়েলার্স থেকে অভিনব কায়দায় ৬৭ ভরি স্বর্ণালঙ্কার চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় ভাটারা থানায় মামলা দায়ের করা হয়।

আব্দুল বাতেন বলেন, চুরির ঘটনায় জড়িত রবিউলকে ময়মনসিংহের ভালুকা এলাকা থেকে গত রোববার (৩০ অক্টোবর) গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাজধানীর তেজগাঁও মনিপুরিপাড়া এলাকা থেকে আলমগীর মোল্লাকে গ্রেফতার করা হয়।

তিনি জানান, আলমগীর ৬ মাস আগে ওই দোকানের কর্মচারী হিসেবে কাজ করতেন। দোকানের সকল চাবির দায়িত্ব তার কাছেই ছিল। সে সময় তিনি সকল চাবির নকল বানিয়ে রাখেন। প্রতিদিন সকাল ১০টায় খোলা হতো দোকানটি।

ঘটনার দিন সকাল ৯টায় নকল চাবিগুলো দিয়ে দোকান খোলেন আলমগীর। যেহেতু তিনি ওই দোকানের কর্মচারী ছিলেন, তাই কেউ তাকে সন্দেহ করেননি। দোকান খুলে মোট ৬৭ ভরি স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যান তিনি।

জিজ্ঞাসাবাদে আলমগীর জানান, চুরি করার পর রাজবাড়ী জেলার এক ডাকাত দলের নেতা রিয়াদের বাসায় ওঠেন তিনি। সেখানে রিয়াদ রান্না ঘরের চুলার পাশে মাটি গর্ত করে স্বর্ণালঙ্কার পুতে রাখে।

পরে আলমগীর ও রবিউলের দেওয়া তথ্যমতে রিয়াদকে সোমবার (৩১ অক্টোবর) গ্রেফতার করা হয়। তারপর তাদের তথ্যানুযায়ী মাটি খুঁড়ে প্রায় ৩৩ ভরি স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের মূল্য প্রায় ১৫ লাখ ৮৮ হাজার ৭০০টাকা।

বাকি স্বর্ণ উদ্ধারে চেষ্টা চলছে বলেও জানান আব্দুল বাতেন।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৬
পিএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।