ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজধানীতে দুটি প্রতিষ্ঠানকে ১৮ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৬
রাজধানীতে দুটি প্রতিষ্ঠানকে ১৮ লাখ টাকা জরিমানা

ঢাকা: নকল ও অনুমোদনহীন রোগ নির্ণয়ের রাসায়নিক উপাদান আমদানি ও বিক্রি করার অপরাধে দুই প্রতিষ্ঠানকে ১৮ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশণ ব্যাটালিয়ন র‌্যাব-২ এর  ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাব-২ এর উদ্যোগে স্বাস্থ্য অধিদপ্তর ও ঔষধ প্রশাসন অধিদফতরের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সরওয়ার আলম।

মঙ্গলবার (০১ নভম্বের) র‌্যাব ফোর্সেস সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মুনাফা লাভের আশায় ডায়াগনস্টিক সেন্টারটি চীন থেকে অবৈধ ভাবে রি-এজেন্ট আমদানি করে পণ্যের গায়ে জার্মানি, যুক্তরাষ্ট্র ও স্পেনের লেভেল লাগিয়ে বিক্রি করছে। এ অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো. আসাদুজ্জামান (৪২) আটক করে ডায়াগনস্টিক সেন্টারকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত।

একই এলাকায় ভিউ টেক প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে দেখা যায় প্রতিষ্ঠানটিতে নি¤œমানের রি-এজেন্ট বিদেশ হতে আমদানি করে বিক্রি করেছে। রি-এজেন্ট ফ্রিজে নির্দিষ্ট তাপমাত্রায় সংরক্ষণ করার জন্য নির্দেশিত থাকলেও প্রতিষ্ঠানটি নির্দেশনা না মেনে খোলা জায়গায় রাখাতে রি-এজেন্ট সঠিক কার্যক্ষমতা হারাচ্ছে এ অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো. মোবারক হোসেন আটক করে আট লাখ টাকা জরিমানা করে। অনাদায়ে ০২ মাস ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত।

বাংলাদশে সময়: ১৯৪৪ ঘণ্টা, নভম্বের০১, ২০১৬
পিএম/আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।