ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হাইটেক পার্কের কাজ দ্রুত শেষ করার সুপারিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৬
হাইটেক পার্কের কাজ দ্রুত শেষ করার সুপারিশ

ঢাকা: তথ্য-প্রযুক্তি খাতের উন্নয়নে সরকার হাইটেক নির্মাণের উদ্যোগ নিয়েছে। দেশে বর্তমানে ২৮টি হাইটেক পার্ক স্থাপন প্রকল্প চলমান।

পার্কগুলো স্থাপিত হলে তথ্য-প্রযুক্তিতে বাংলাদেশ অনেক দূর এগিয়ে যাবে।
 
এ আশাবাদ জানিয়ে চলমান হাইটেক পার্কগুলোর নির্মাণ কাজ দ্রুত শেষ করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।
 
মঙ্গলবার (১ নভেম্বর) বিকেলে সংসদ ভবনে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৬তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠকে কমিটির সভাপতি ইমরান আহমদের সভাপতিত্বে কমিটির সদস্য ডাক ও টেলিযোগাযোগ  প্রতিমন্ত্রী তারানা হালিম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মোয়াজ্জেম হোসেন রতন, কাজী ফিরোজ রশীদ এবং হোসনে আরা লুৎফা ডালিয়া অংশ নেন।

টেলিটকের কার্যক্রম নিয়ে বিগত সভার সিদ্ধান্ত অনুয়ায়ী টেলিটক দাখিল করা রির্পোটের পর্যালোচনা, বঙ্গবন্ধু হাইটেক পার্ক, কালিয়াকৈর, শেখ হাসিনা হাইটেক পার্ক, যশোর ও সিলেট হাইটেক পার্কের (সিলেট ইলেকট্রনিকস সিটি) কার্যক্রমের অগ্রগতির পর্যালোচনা করা হয়। পরবর্তী বৈঠকে শুধু টেলিটকের কার্যক্রম সম্পর্কে আলোচনা করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বৈঠকে জানানো হয়, হাইটেক পার্ক নির্মাণ হলে দেশের তরুণ বেকার যুব সমাজের কর্মসংস্থান সৃষ্টি হবে। এই হাইটেক পার্কের মাধ্যমে বিপুল রাজস্ব আয় করা সম্ভব হবে বলেও মনে করে কমিটি। সরকার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণে হাইটেক পার্ক স্থাপন আবশ্যক হয়ে পড়েছে বলে মত দেয় কমিটি।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব, আইসিটি ডিভিশনের সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৬
এসএম/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।