ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শাহজালাল সার কারখানার অনিয়ম খতিয়ে দেখবে সংসদীয় কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৬
শাহজালাল সার কারখানার অনিয়ম খতিয়ে দেখবে সংসদীয় কমিটি

ঢাকা: শাহজালাল সার কারখানায় অ্যামোনিয়া স্টোরেজ ট্যাংক নির্মাণে কোনো গাফিলতি মেনে নেওয়া হবে না বলে জানিয়েছে সংসদীয় কমিটি। এই সার কারখানায় অ্যামোনিয়া স্টোরেজ ট্যাংক নির্মাণে ডাবল লেয়ারের পরিবর্তে কেন সিঙ্গেল লেয়ার ব্যবহার করা হলো মন্ত্রণালয়কে তার কারণ অনুসন্ধান করতে বলা হয়েছে।

কমিটির বৈঠকে এর প্রতিবেদন উপস্থাপন করার সুপারিশ করা হয়।
 
মঙ্গলবার (০১ নভেম্বর) সংসদে শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে সদস্য মো. আব্দুর রাজ্জাক, হাবিবুর রহমান মোল্লা, আবুল কালাম মো. আহ্সানুল হক চৌধুরী, রহিম উল্লাহ এবং ফাতেমা তুজ্জহুরা বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) বিভিন্ন সমস্যা সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। কোন ক্যাটাগরিতে বিসিআইসি এ.বি ও সি শ্রেণির শিল্প নগরী করেছে তা কমিটিতে উপস্থাপন এবং প্রতিটি বিসিক শিল্প এলাকায় শিল্প মেলা আয়োজন করার সুপারিশ করা হয়।

বৈঠকের শুরুতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে ১৯৭৫ সালের নভেম্বরে নির্মমভাবে নিহত জাতীয় চার নেতার আত্মার মাগফেরাত কামনা করা হয়।
 
শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বিসিআইসির চেয়ারম্যান, বিসিকের চেয়ারম্যানসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৬
এসএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।