ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

খুলনায় ক্রিকেটার মিরাজকে সংবর্ধনা

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৬
খুলনায় ক্রিকেটার মিরাজকে সংবর্ধনা

খুলনা: ইংল্যান্ড বধের নায়ক উদীয়মান ক্রিকেটার মেহেদী হাসান মিরাজকে সংবর্ধনা দিয়েছে খুলনা জেলা প্রশাসন।

মঙ্গলবার (০১ নভেম্বর) সন্ধ্যায় জেলা সার্কিট হাউজের সম্মেলন কক্ষে প্রশাসক নাজমুল আহসানের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তৃতা করেন মিরাজের বাবা জালাল হোসেন, এনডিসি আতিকুল ইসলাম, মিরাজের কোচ আল মাহমুদ, কর্মসংস্থান ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক জিএম রুহুল আমিনসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এডিসি (সাধারণ) মনিরুজ্জামান, এডিসি (সার্বিক) জাহাঙ্গীর আলম, এডিসি (এল.এ) সুলতান আলম, এডিসি (শিক্ষা) গিয়াসউদ্দিন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদাউস ওয়াহিদ ও মিরাজের ঘনিষ্ঠ বন্ধু বিপুল আইচ।

অনুষ্ঠানে কোচ আল মাহমুদ মিরাজের ক্রিকেট জীবনের শুরুর কথা বর্ণনা করেন।

বক্তব্য শেষে তিনি জেলা প্রশাসনের কাছে মিরাজের পরিবারের জন্য একটি বাড়ির দাবি জানান।

অনুষ্ঠানে জেলা প্রশাসক নাজমুল আহসান বলেন, সে (মিরাজ) খুলনার সন্তান হওয়ায় আমরা গর্বিত। সে কেবল খুলনার গর্ব নয়, সারা বাংলাদেশের গর্ব। বাংলাদেশ ক্রিকেটে যারা অবদান রাখছেন তাদের অধিকাংশই খুলনার সন্তান।

স্মৃতিকাতর হয়ে জেলা প্রশাসক বলেন, আমি সাতক্ষীরার জেলা প্রশাসক থাকাকালীন সৌম্য সরকার ও মোস্তাফিজের উত্থান হয়। আর খুলনায় আসার পর মিরাজের উত্থান। এজন্য আমি নিজেরও সৌভাগ্যবান।

মিরাজ তার বক্তব্যে বলেন, এমন সংবর্ধনায় আমি সত্যিই আনন্দিত। ক্রিকেটের জন্য অনেক সাধনা নিয়ে বড় হতে হয়। পরিবারের বাধা থাকার পরও কঠোর পরিশ্রমের ফলে আমি যে ভালো খেলছি তা সারা বাংলাদেশের অর্জন।

ইংল্যান্ড বধের পেছনে শুধু তার একার অবদানই নয়, সাকিব, তামিমসহ দলের সিনিয়র খেলোয়াড়দেরও বড় অবদান রয়েছে বলেও জানান তিনি। মিরাজ সবার কাছে দোয়া প্রার্থনা করেন।

পরে জেলা প্রশাসক সম্মাননা ক্রেস্ট ও ফুল দিয়ে তাকে সংবর্ধনা প্রদান করেন।

বাংলাদেশের ক্রিকেটের নতুন এই সেনসেশন অভিষেক টেস্টে চট্টগ্রামে সাত উইকেট নিয়েছিলেন। ঢাকা টেস্টে নেন আরও ১২ উইকেট। দুই টেস্ট মিলিয়ে মোট শিকার ১৯। যা বাংলাদেশের হয়ে এক টেস্টে সেরা বোলিংয়ের রেকর্ড। দুই টেস্টের সিরিজে সর্বোচ্চ উইকেট শিকারি হতে মিরাজ ভেঙেছেন ১২৯ বছরের পুরোনো রেকর্ড।

** সেলফির অত্যাচারে কাবু মিরাজ!
 
বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৬
এমআরএম/আরআইএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।