ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নেতা-কর্মীদের ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৬
নেতা-কর্মীদের ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের

ঢাকা: খারাপ আচরণের জন্য আওয়ামী লীগ নেতা-কর্মী ও জনপ্রতিনিধিদের জনগণের কাছে ক্ষমা চাইতে বলেছেন দলটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
 
মঙ্গলবার (১ নভেম্বর) বিকেলে রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত ৩ নভেম্বর জেল হত্যা দিবসের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।


 
ওবায়দুল কাদের বলেন, যাদের আচরণ একটু খারাপ, লোকজনের সঙ্গে এতোদিন ক্ষমতার অহংকারে খারাপ ব্যবহার করেছেন, জনপ্রতিনিধি হয়েও পা মাটিতে পড়ে না তারা শুদ্ধ হয়ে যান, সংশোধন হোন। যারা খারাপ আচারণ করেছেন তিনি সে এলাকার জনগণের কাছে ক্ষমা চান।
 যারা আমাদের নির্বাচিত করেছে তাদের কাছে ক্ষমা চাইতে আমি মনে করি লজ্জার কোনো কারণ নেই।
 
যারা সংশোধন হবে না তাদের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, খারাপ আচরণের জন্য শাস্তি পেতে হবে। ডিসিপ্লিন ভঙ্গ করলে ডিসিপ্লিনারি অ্যাকশন নেওয়া হবে। এখানে কোনো আপস নেই। দেখুন অস্ত্র হাতে যে কাণ্ড ঘটেছে, সঙ্গে সঙ্গে আমাদের নেত্রীর অ্যাকশন শুরু হয়ে গেছে। মানুষ প্রশংসা করছে। অন্যরা সাবধান হয়ে যান।
 
তিনি বলেন, আমাদের নেত্রীর যে বিশাল অর্জন, উন্নয়ন বাংলাদেশকে বিশ্বে প্রশংসিত করেছেন, সম্মানিত করেছে, সেই উন্নয়ন, অর্জনকে আমরা কারও খারাপ আচরণের কাছে জিম্মি করতে পারি না। ১০টি উন্নয়ন, অর্জনকে দুটি খারাপ আচারণ ম্লান করে দিতে পারে।
 
দলকে শক্তিশালী করার ওপর গুরুত্ব দিয়ে ওবায়দুল কাদের বলেন, সরকার শক্তিশালী, আওয়ামী লীগ দুর্বল হলে দুর্বল আওয়ামী লীগ সরকারের মধ্যে হারিয়ে যাবে। সেটা আওয়ামী লীগের জন্য শুভ লক্ষণ নয়। দলের মধ্যে সরকার হারিয়ে যাবে, সরকারের মধ্যে দল হারাবে না।
 
পরবর্তী নির্বাচন সামনে রেখে নেতা-কর্মীদের সর্বশক্তি নিয়ে মাঠে নেমে পড়ার আহ্বান জানিয়ে কাদের বলেন, এখন নেতাদের খুশি করার দরকার নেই। খুশি করতে হবে দেশের জনগণকে। দেশের মানুষকে খুশি করা, মন জয় করা হচ্ছে আওয়ামী লীগের নেতা-কর্মীদের এই মুহূর্তের এজেন্ডা। বেশি কথা নয়, কথা কম কাজ বেশি। ভাষণ কম, অ্যাকশন বেশি। অ্যাকশন মানে খারাপ আচরণ নয়। অ্যাকশন মানে পজিটিভ অ্যাকশন। নেগেটিভ অ্যাকশন নয়।
 
সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত।
 
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ঢাকা দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

***বসন্তের কোকিল অনেক

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৬
এমইউএম/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।