ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

৮৫ কোটি ১৯ লাখ টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৬
৮৫ কোটি ১৯ লাখ টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

ঢাকা: অক্টোবর মাসজুড়ে দেশের সীমান্ত এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রায় ৮৫ কোটি ১৯ লাখ ৭৩ হাজার টাকা মূল্যের চোরাচালানি দ্রব্য ও মাদকদ্রব্য আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় পাচারে জড়িত থাকার অভিযোগে ১৮০ জন বাংলাদেশি নাগরিককে আটক করা হয়।

 


মঙ্গলবার (১ নভেম্বর) বিজিবির গণসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মোহসিন রেজা জানান, আটক মাদকের মধ্যে রয়েছে ১০ লাখ ১১ হাজার ৭৫৭ পিস ইয়াবা, ২৯ হাজার ৬৪১ ফেনসিডিল, ১ হাজার ৪১৫ কেজি গাঁজা, ২০ হাজার ৮৮৭ বোতল বিদেশি মদ, ৭৫ গ্রাম হেরোইন এবং ১৪ লাখ ৬৩ হাজার ৪৪৭ পিস বিভিন্ন প্রকারের অবৈধ ট্যাবলেট।

আটক অন্য চোরাচালানের মধ্যে রয়েছে ১৬ হাজার ৬৫২টি শাড়ি, ২ হাজার ৯৮৯টি থ্রিপিস, ৪ হাজার ৫২ মিটার থান কাপড়, ১ লাখ ৫২ হাজার ৬১৫টি তৈরি পোশাক, ৫ হাজার ৫৭৯ সিএফটি কাঠ এবং ৪টি তক্ষক।
 
অক্টোবর মাসে বিজিবির অভিযানে উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে ২টি পিস্তল, ৪টি বিভিন্ন প্রকারের বন্দুক ও ১৮ রাউন্ড গুলি।
 
এছাড়া অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২৮৭ জন বাংলাদেশি আটক, ভারত থেকে বাংলাদেশে অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৬ জন ভারতীয় নাগরিককে আটক করে বিএসএফের কাছে হস্তান্তর এবং বাংলাদেশ-মায়ানমার সীমান্তে ২৪৬ জন মায়ানমার নাগরিকের অবৈধ অনুপ্রবেশ প্রতিহত করা হয়েছে।
 
চলতি বছরের প্রথম ১০ মাসে (জানুয়ারি-অক্টোবর) সর্বমোট ৭শ ৯৬ কোটি ২৭ লাখ ৩৯ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য আটক করেছে বিজিবি।
 
বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৬
পিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।