ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জেলে থেকেও সহকর্মীকে হুমকি দিচ্ছেন চিকিৎসক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৬
জেলে থেকেও সহকর্মীকে হুমকি দিচ্ছেন চিকিৎসক

ঢাকা: কারাগারে অবস্থান করেও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) ও হাসপাতালের নারী চিকিৎসককে হুমকি দিয়ে যাচ্ছেন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের নেফ্রোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মাসুদ ইকবাল।

নারী নির্যাতনের অভিযোগে মামলা করা ওই চিকিৎসক বাংলানিউজকে বলেন, আইনজীবী ছাড়াও বিভিন্ন মাধ্যমে, এমনকি রোগী সেজে এসে তাকে হুমকি দেওয়া হচ্ছে।

ঢামেক’র ওই নারী চিকিৎসককে চাকরিচ্যুতি ও তার সন্তানকে হত্যার হুমকিও দিচ্ছেন জেলে অবস্থানরত ওই চিকিৎসক।

এর আগে জামিনে থাকা অবস্থায় আদালতের প্রতি শ্রদ্ধাশীল না হয়ে জামিনের শর্ত ভঙ্গ করায় গত ২৬ অক্টোবর মাসুদ ইকবালকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। ঢাকা মহানগর হাকিম এ আদেশ দেন।

জামিনে থাকা অবস্থায় ওই বাদী চিকিৎসককে হুমকি-ধামকিসহ নানাভাবে হয়রানি করে আসছিলেন মাসুদ ইকবাল। জামিনের মেয়াদ বাড়ানোর জন্য আদালতে গেলে শুনানি শেষে সিএমএম ৩২ নম্বর কোর্টের বিচারক দেবব্রত বিশ্বাস তাকে কারাগারে পাঠান।

মামলার বাদী ওই চিকিৎসক বাংলানিউজকে বলেন, বেশ কয়েকজন প্রভাবশালী চিকিৎসক মাসুদকে আশ্রয় দিচ্ছেন। যার সাহসে তিনি আমাকে এবং অামার পরিবারকে হুমকি দিয়ে যাচ্ছেন।

আইনজীবীর মাধ্যমে, সিনিয়র চিকিৎসকদের মাধ্যমে এবং রোগী সেজেও বিভিন্ন ব্যক্তিকে দিয়ে প্রাণনাশ ও সন্তানকে অপহরণের হুমকি দিচ্ছেন বলে অভিযোগ ওই নারী চিকিৎসকের।

এর আগে গতবছরের (২০১৫) ২৫ অক্টোবর বরখাস্ত করা হয় ডা. মাসুদ ইকবালকে। যৌন হয়রানির দায়ে তার বিরুদ্ধে অভিযোগ করেছিলেন ঢাকা মেডিকেল কলেজের একজন নারী চিকিৎসক।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওই নারী চিকিৎসক মাসুদের বিচার চেয়ে নারী ও শিশু ট্রাইব্যুনাল-৪ এ মামলা করেন।

ডা. মাসুদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, আদালত-৪ এ মামলা দায়ের করা হয়। মামলার পরিপ্রেক্ষিতে ২০১৫ সালের ২১ জুন আদালত মাসুদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৬
এমএন/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।