ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মৌচাক-মগবাজার ফ্লাইওভারের ইস্কাটন অংশ অন্ধকারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৮ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৬
মৌচাক-মগবাজার ফ্লাইওভারের ইস্কাটন অংশ অন্ধকারে ছবি: আনোয়ার হোসেন রানা

ঢাকা: মগবাজার-মৌচাক ফ্লাইওভারের ইস্কাটন থেকে মগবাজার ওয়্যারলেস গেট পর্যন্ত এক অংশের লাইটপোস্টের বাতির বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন দেখা গেছে। এর ফলে রাতের বেলায় এ ফ্লাইওভার দিয়ে মগবাজার থেকে মহাখালীমুখী যাতায়াতকারী যানবাহনগুলোকে চলাচল করতে সমস্যায় পড়তে দেখা গেছে।

মঙ্গলবার (০২ নভেম্বর) দিবাগত মধ্যরাতে সরেজমিন ঘুরে মগবাজার-মৌচাক ফ্লাইওভারের ইস্কাটন থেকে মগবাজার ওয়্যারলেস গেট পর্যন্ত এক কিলোমিটারের খুলে দেওয়া ফ্লাইইওভারের এক অংশে কোনো লাইটপোস্টের বাতি জ্বলতে দেখা যায়নি।

ল্যাম্পপোষ্টে বাতি থাকলেও সেগুলোতে বৈদ্যুতিক সংযোগ বন্ধ দেখা যায়। এ সময় মগবাজার হয়ে মহাখালীর দিকে আসা গাড়িগুলো পাশের লেনের জ্বালিয়ে রাখা ল্যাম্পপোষ্টের আলো দিয়ে ফ্লাইওভার পার হচ্ছেন।

তবে ইস্কাটন থেকে ফ্লাইওভারে ওঠার মুখ ও ওয়্যারলেস গেটে ফ্লাইওভার থেকে নামার মুখে বেশ অন্ধকার দেখা গেল। কারণ, এ স্থানগুলোতে আশপাশ থেকেও আলোর ছটা আসছে না। ফলে ফ্লাইওভারের উপর দিয়ে চলাচলকারী যানবাহনের ভরসা গাড়ির হেডলাইট।

ফ্লাইওভারে লাইট বন্ধ থাকা নিয়ে সিএনজি চালক রুবেল বলেন, রাতের বেলায় ফ্লাইওভারের উপরের বাতি জ্বলবে এটা স্বাভাবিক। কিন্তু অযৌক্তিকভাবে এখানে লাইটগুলো বন্ধ করে রাখা হয়েছে। কোনো দুর্ঘটনা ঘটলে এর দায়িত্ব কে নেবে। আমি শুরু থেকে একপাশে লাইট দেখছি অন্যপাশে কোনো লাইট দেখি না।

ফ্লাইওভারের উপর টহলের দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা আনিস বাংলানিউজকে বলেন, ফ্লাইওভারের পাশের অংশে লাইট জ্বালানো আছে, এ আলো দিয়ে গাড়ি চলাচল করছে। এজন্য হয়তো এ পাশে নেই। এর বেশি কিছু বলতে পারি না।

 

গত ১৫ সেপ্টেম্বর মৌচাক-মগবাজার ফ্লাইওভারের ইস্কাটন থেকে মগবাজার ও্যারলেস গেট পযর্ন্ত এক কিলোমিটার যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে। এ অংশটুকু নির্মাণ করতে ব্যয় হয়েছে ২০০ কোটি টাকা। মগবাজার-মৌচাক ফ্লাইওভারের মোট নির্মাণ ব্যয় ১ হাজার ২১৮ কোটি ৮৯ লাখ টাকা। এর মধ্যে সরকারি অর্থায়ন ৪৪২ কোটি ৭৩ লাখ টাকা এবং প্রকল্প সাহায্য ৭৭৬ কোটি ১৬ লাখ টাকা। দ্রুত বাস্তবায়নের জন্য মগবাজার-মৌচাক ফ্লাইওভার নির্মাণ প্রকল্পটি তিনটি প্যাকেজে ভাগ করা হয়। এর মধ্যে হলিফ্যামিলি থেকে সাতরাস্তা অংশ ও মৌচাক-মগবাজার ফ্লাইওভারের ইস্কাটন থেকে মগবাজার ও্যারলেস গেট উদ্বোধন করা হয়েছে।

শেষ অংশ শান্তিনগর থেকে মালিবাগ, রাজারবাগ, মৌচাক হয়ে রামপুরা পর্যন্ত-যার নির্মাণ কাজ চলছে। যা সম্পূর্ণ ফ্লাইওভার প্রকল্পের মেয়াদকাল আগামী বছরের জুন নাগাদ শেষ হওয়ার কথা।

বাংলাদেশ সময়: ০৭০৯ ঘণ্টা, অক্টোবর ৩১,২০১৬
এমসি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।