ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রভাবশালীদেরও ছাড় দেওয়া হবে না, বললেন দুদক চেয়ারম্যান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৬
প্রভাবশালীদেরও ছাড় দেওয়া হবে না, বললেন দুদক চেয়ারম্যান ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: দুর্নীতি দমন করতে প্রভাবশালী ব্যক্তিদেরও ছাড় দেওয়া হবে না- সাফ জানিয়ে দিলেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

তিনি বলেছেন, অপরাধী যেই হোক না কেন তাদেরকে আইনের আওতায় আনা হবে।

এরই মধ্যে কমিশনে কিছু প্রভাবশালী ব্যক্তির নামে অভিযোগ এসেছে- এমন ইঙ্গিত দেন দুদক চেয়ারম্যান।

বুধবার (২ নভেম্বর) দুপুর ১২টায় দুদক মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, দুর্নীতির সঙ্গে সম্পৃক্ত সবাইকে আইনের আওতায় আনা হবে। তিনি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেওয়ার পরে কোনো অন্যায় আবদার কমিশনে আসেনি।

ইকবাল মাহমুদ বলেন, পুলিশের নামে অনেক অভিযোগ পাওয়া যায়। আমরা সরকারকে সুপারিশ করেছি, পুলিশের কার্যক্রম পর্যবেক্ষণ এবং একটি স্বাধীন জুডিশিয়াল কমিশন গঠন করতে।

প্রতিটি পরিবারের উপার্জনক্ষম ব্যক্তির কর নথি থাকা দরকার মন্তব্য করে তিনি বলেন, সমাজের প্রতিটি উপার্জনক্ষম ব্যক্তির কর দেওয়া উচিৎ। যদি কর ফাইল থাকে তাহলে সম্পদের হিসেবে সহজে নেওয়া সম্ভব হয়।

বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারি প্রসঙ্গে তিনি বলেন, ইতোমধ্যে এই ব্যাংকের ঋণ জালিয়াতির কারণে ৫৬টি মামলা হয়েছে, আরও মামলা হবে। এসব মামলায় কারা আসামি হবে সেই বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না।

দুর্নীতি মামলার কোনো আসামি যেনো দেশ ছেড়ে পালিয়ে যেতে না পারে সেজন্য দেশের সব বন্দরে আসামির পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্র দেওয়ার চেষ্টা করা হচ্ছে, জানান তিনি।

সংবাদ সম্মেলনে দুদকের কমিশনার (তদন্ত) এএফএম আমিনুল ইসলাম, কমিশনার (অনুসন্ধান) ড. মো. নাসির উদ্দিন ও সচিব আবু মো. মোস্তফা কামাল উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৬
টিএইচ/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।