ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘সেবার মনোভাব নিয়ে পুলিশে যোগদিন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৬
‘সেবার মনোভাব নিয়ে পুলিশে যোগদিন’

সিলেট: সেবার মানসিকতা নিয়ে পুলিশে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন সিলেট রেঞ্জের উপ মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান পিপিএম। নবনিযুক্ত সদস্যদের প্রতি তিনি এ আহ্বান জানান।

বুধবার (০২ নভেম্বর) দুপুরে সিলেটের লালাবাজার পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রে নবনিযুক্ত ৪শ’ সদস্যের প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।  

ডিআইজি বলেন, পুলিশ সম্পর্কে মানুষের ধারণা পরিবর্তন হচ্ছে। মানুষ এখন ইতিবাচক ধারণা পোষণ করেন। তাই পুলিশ একটি শৃঙ্খলাবদ্ধ বাহিনীর সদস্য হিসেবে নিষ্ঠার সঙ্গে জনসেবা করতে হবে।  

মিজানুর রহমান বলেন, পুলিশের ৬ মাসব্যাপী প্রশিক্ষণ খুবই কঠিন। তবে সব সদস্য যেনো প্রশিক্ষণে উত্তীর্ণ হন, সেজন্য প্রশিক্ষকদের নির্দেশনা মেনে চলার জন্য প্রশিক্ষণার্থীদের আহ্বান জানান। বিশেষ করে প্রশিক্ষণে প্রত্যেক সদস্যকে নিয়ম শৃঙ্খলা মেনে চলতে হবে। এখানে ফাঁকি দেওয়া যাবে না। প্রশিক্ষণ পর্বে যারা ভালো করবেন, সার্ভিসে তাদের ভবিষ্যত উজ্জল হবে।
 
বক্তব্যে পাকিস্তানের পুলিশ ট্রেনিং সেন্টারে হামলার কথা স্মরণ করিয়ে দিয়ে প্রশিক্ষণ কেন্দ্রের নিরাপত্তা জোরদারের নির্দেশনা দেন তিনি।  

ডিআইজি বলেন, পুলিশের প্রশিক্ষণ কেন্দ্রের জন্য মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৬০ একর জায়গা বরাদ্দ হয়েছে। বরাদ্দ এলেই সেখানে অবকাঠামোগত উন্নয়ন কাজ শুরু হবে। ওখানে প্রশিক্ষণ কেন্দ্র করলে একসঙ্গে সহস্রাধিক সদস্যের প্রশিক্ষণ দেওয়া যাবে। এবার প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের মধ্যে প্রায় ১শ’ জন মুক্তিযোদ্ধার সন্তান ও পুলিশের পোষ্য কোটায় ৩২ জন রয়েছেন, উল্লেখ করেন তিনি।  

সিলেট আর আর এফ কমান্ডেন্ট (এসপি) মাহমুদুর রহমানের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট জেলা পুলিশ সুপার মো. মনিরুজ্জামান। এছাড়া অধস্তন অফিসাররাও উপস্থিত ছিলেন।  
বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৬
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।