ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় আইন-শৃঙ্খলার অবনতি হয়নি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৬
ব্রাহ্মণবাড়িয়ায় আইন-শৃঙ্খলার অবনতি হয়নি

ঢাকা: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের হিন্দু পল্লীতে হামলার ঘটনায় আইন-শৃঙ্খলা বাহিনী তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছে দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সেখানে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির কোনো প্রশ্নই আসে না।

আসন্ন বিশ্ব ইজতেমা উপলক্ষে বৃহস্পতিবার (০৩ নভেম্বর) সবিচালয়ে এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ তুলে একটি গোষ্ঠী ৩০ অক্টোবর সকালে নাসিরনগরে কিছু বাড়িঘরে লুটপাট ও ভাঙচুর চালায়। এ ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল কাদেরকে প্রত্যাহার করা হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে আপনারা সবকিছুই জানেন, কেন ঘটনার সূত্রপাত হয়েছে এবং কী কী ঘটনা ঘটেছে। আমরা তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নিয়েছি।
 
তিনি আরও বলেন, তাৎক্ষণিকভাবে প্রধানমন্ত্রী তার নিজস্ব টিম পাঠিয়েছেন। অ্যাসেস করেছেন কোথায়, কার মাধ্যমে এগুলো সংঘটিত হয়েছে, কে কে ক্ষতিগ্রস্ত হয়েছে, কতখানি ক্ষতিগ্রস্ত হয়েছে। আমাদের দলীয় টিম গেছে, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য সমিতির টিম গেছে। সবাই ওখানে দেখেছে কী হয়েছে, কেন হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা দেখেছি আমাদের কোনো গ্যাপ ছিল কি না, আমরা মনে করি না কোনো গ্যাপ ছিল। তারপরও আমরা মনে করেছি যে পুলিশের সেই কর্মকর্তা আর একটু তৎপর হতে পারতো। সেজন্য তাকে প্রত্যাহার করেছি।

সভায় গাজীপুরের সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোজাম্মেল হক খান, পুলিশের আইজিপি, র‌্যাবের মহাপরিচালকসহ আইন-শৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তারা উপিস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৬
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।