ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

১৭তম এশীয় চারুকলা প্রদর্শনীর প্রস্তুতি সভা অনুষ্ঠিত

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৬
১৭তম এশীয় চারুকলা প্রদর্শনীর প্রস্তুতি সভা অনুষ্ঠিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ১৭তম দ্বি-বার্ষিক এশীয় চারুকলা প্রদর্শনী বাংলাদেশ-২০১৬ শুরু হচ্ছে ১ ডিসেম্বর থেকে। এ প্রদর্শনীর আয়োজন উপলক্ষে বৃহস্পতিবার (০৩ নভেম্বর) বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে জাতীয় কমিটির প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

 

এতে সভাপতিত্ব করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। সভা পরিচালনা করেন শিল্পকলা একাডেমেরি মহাপরিচালক লিয়াকত আলী লাকী। এছাড়াও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিবসহ জাতীয় কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা যায়, প্রথম সভায় আলোচিত বিষয়গুলো অগ্রগতি নিয়ে আজকের এ বৈঠকে আলোচনা হয়েছে। অনুষ্ঠানকে সফল করার জন্য যেসব প্রস্তাবনা দেওয়া হয়েছে সেই বিষয়গুলো সুবিধা-অসুবিধা তুলে ধরে তা নিয়ে আলোচনা করা হয়।

১ ডিসেম্বর ১৭তম দ্বি-বার্ষিক এশীয় চারুকলা প্রদর্শনী বাংলাদেশ-২০১৬ এর উদ্বোধন করা হবে। মাসব্যাপী (১ থেকে ৩১ ডিসেম্বর) এ প্রদর্শনীতে দ্বিমাত্রিক ও ত্রিমাত্রিক শিল্পকর্ম যেমন, চিত্রকলা, ভাস্কর্য, ছাপচিত্র, আলোকচিত্র, স্থাপনাশিল্প ও নতুনমাধ্যমের শিল্পকর্ম প্রদর্শিত হবে।

২ ও ৩ ডিসেম্বর জাতীয় চিত্রশালা মিলনায়তনে ‘Art & the city’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে।

১৯৮১ সালে প্রথম এশীয় চারুকলা প্রদর্শনী শুরু হয়। বাংলাদেশসহ বিভিন্ন দেশের শিল্পীরা প্রতিবার এ প্রদর্শনীতে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৬ 
এমএম/এসএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।