ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কতো না পাজি বেড়াল! 

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৫ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৬
কতো না পাজি বেড়াল! 

‘পাজির পা-ঝাড়া’ বলে একটা কথা আছে বাংলায়। দুষ্টের শিরোমণি বা স্বভাব-ইবলিশ টাইপের ছেলেপুলেদের জন্য কথাটির ব্যবহার করা হয়।

মানবশিশুদের মধ্যে ‘পাজির পা-ঝাড়া’ টাইপের দুষ্ট বালকেরা আশপাশের সবার জীবন অতীষ্ঠ করে তোলে। এদের আবার রয়েছে দুষ্টুমির নিত্যনতুন ফন্দিফিকির। অনেক দুষ্টু বালক আবার অপকর্ম করে ভালো মানুষের মুখোশ পরে থাকে। এরা বেশ অভিনয়পটুও হয়। হাড়ে হাড়ে বজ্জাত হলেও অপকর্ম শেষে এদের দেখলে মনে হয় যেন ‘ভাজা মাছটি উল্টে খেতে জানে না’।  
 
এবার মানবসন্তান নয়, খোঁজ পাওয়া গেছে এক বজ্জাত বেড়ালের। অপকর্ম করেও দিব্যি এমন ভাব করে থাকে, দেখে মনে হয় নিতান্তই নিরীহ গোবেচারা সে!
মগি (moggie) নামের পোষা এই বেড়াল বাড়ির ছোট্ট একটি বাচ্চার সঙ্গে দুষ্টুমি করে যায়। ঘরে বাচ্চাটার হাঁটাচলার পথের পাশে ঘাপটি মেরে বসে থাকে সে। বাচ্চাটা যখনই ওর সামনে দিয়ে যায়, তখনই সে বাচ্চাটার পায়ে থাবা মেরে মেঝেতে ফেলে দ্যায়। বাচ্চাটা কান্না জুড়ে দিয়ে ওর বাবা-মার কাছে বেড়ালটিকে দেখিয়ে নালিশ করে। তখন বেড়ালটি নিতান্ত গোবেচারার ভাব ধরে থাকে। এভাবেই বাচ্চাটার সঙ্গে বেড়ালটির দুষ্টুমি চলতে থাকে। পরে গোপন ভিডিওতে ধরা পড়ে বেড়ালের সব দুষ্টুমি।   
দ্য মিরর পত্রিকা বেড়ালের দুষ্টুমির ভিডিওসহ একটি প্রতিবেদন ছেপেছে। দেখুন তাহলে ভিডিওটা। তবেই বুঝবেন কতোটা পাজি এই ‘বেড়াল তপস্বী’!
বাংলাদেশ সময়: ০১৪৬ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৬
জেএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।