ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গাজীপুরে দেড় কোটি টাকার জাল রাজস্ব স্ট্যাম্পসহ দম্পতি আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৬
গাজীপুরে দেড় কোটি টাকার জাল রাজস্ব স্ট্যাম্পসহ দম্পতি আটক

গাজীপুর: গাজীপুরের জয়দেবপুরে জাল রেভিনিউ স্ট্যাম্প, জাল কোর্ট ফি স্ট্যাম্প, দলিল প্রমাণক জাল স্ট্যাম্প ও এসব তৈরির উপকরণ সামগ্রীসহ এক দম্পতিকে আটক করেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বুধবার (২ নভেম্বর) রাত থেকে বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাত পর্যন্ত জয়দেবপুরের মাঝুখান মধ্যপাড়া এলাকার আক্কাস আলীর ভাড়া বাড়িতে অভিযান চালিয়ে দু’জনকে আটক করা হয়।

শুক্রবার (৪ নভেম্বর) বেলা ১১টায় সিআইডির জেলার কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানানো হয়।  

আটক দু’জন হলেন- বরিশালের কোতয়ালী থানার দক্ষিণ রূপাতলী এলাকার মৃত ইছহাক হাওলাদারের ছেলে মো. ফারুক হাওলাদার (৪৫) ও তার স্ত্রী মাসুমা বেগম (৩৫)। তাদের কাছ থেকে জব্দ মালামালের মূল্য এক কোটি ৬৭ লাখ ১২ হাজার ৪০০ টাকা প্রায়।  

এ ব্যাপারে বৃহস্পতিবার রাতে পুলিশ পরিদর্শক দুলাল চন্দ্র সেন বাদী হয়ে জয়দেবপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেছেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সিআইডির একটি বিশেষ টিম গোপন সূত্রে প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আক্কাস আলীর বাড়ির ভাড়াটিয়া ফারুক হাওলাদারের সেমিপাকা বসত ঘরে অভিযান চালায়। ৩ নভেম্বর রাতে বাড়ির মালিক মো. আক্কাছ আলীসহ (৫২) এলাকাবাসীর উপস্থিতিতে সে তল্লাশি করা হয়।  এসময় ১০ টাকা মূল্যের বিপুল জাল রেভিনিউ স্ট্যাম্প, যার মূল্য এক কোটি ত্রিশ লাখ টাকা; ২ টাকা মূল্যের বিশেষ আঠালো স্ট্যাম্প, যার মূল্য ৩২ হাজার টাকা; ৪ টাকা মূল্যের জাল কোর্ট ফি স্ট্যাম্প, যার মূল্য ৩০ হাজার ৪০০ টাকা; ৫ টাকা মূল্যের জাল কোর্ট ফি স্ট্যাম্প, যার মূল্য ১২ লাখ টাকা; ২০ টাকা মূল্যের জাল কোর্ট ফি স্ট্যাম্প, যার মূল্য ১৭ লাখ ৬০ হাজার টাকা; ৫০ টাকা মূল্যের দলিল প্রমাণক জাল স্ট্যাম্প, যার মূল্য ৫ লাখ ৫০ হাজার টাকা জব্দ করা হয়। ]

এছাড়া জব্দ করা হয় জাল স্ট্যাম্প ফিনিশিংয়ের একটি জেএসিকে বৈদ্যুতিক  মেশিন, স্ট্যাম্পের পেছনে লাগানোর জন্য ৫০০টি গ্লো টিউব গাম, একটি ট্রাংক, জাল স্ট্যাম্প তৈরির ওয়েস্ট্রিজ কাগজ, একটি প্লাস, একটি স্লাই রেঞ্জ, একটি ব্রাশ, একটি কাঁচি, একটি পেপার কাটার যন্ত্র ও একটি মোবাইল সেট।  

সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আশরাফ হোসেনের নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন পুলিশ পরিদর্শক দুলাল চন্দ্র সেন, মো. শহীদ উল্লাহ, মো. আরজু মিয়া, মো. মহিউদ্দিন, মো. সুলতান মাহমুদ, উপ-পরিদর্শক (এসআই) জাহিদুল ইসলাম, সহকারী উপ-পরিদর্শক মো. জাকির হোসেন ও মো. রাশেদুল ইসলাম।  

সংবাদ সম্মেলনে বলা হয়, আসামিরা দীর্ঘদিন ধরে ওই বাড়িতে ভাড়া থেকে এসব সামগ্রী তাদের সহযোগীদের কাছ থেকে এনে সারাদেশে বাজারজাত করতেন।

বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৬/আপডেট ১২৫৮ ঘণ্টা
আরএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।