ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চৌগাছার ভূমি সার্ভেয়ারের হত্যাকারী গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৬
চৌগাছার ভূমি সার্ভেয়ারের হত্যাকারী গ্রেফতার

যশোর: যশোরের চৌগাছা উপজেলায় ডাকাতিকালে ভূমি অফিসের সার্ভেয়ার জাহাঙ্গীর আলমের হত্যাকারীকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বৃহস্পতিবার (০৩ নভেম্বর) গভীর রাতে চৌগাছা উপজেলা শহর থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত নাসির উদ্দিন চৌগাছার বিশ্বাসপাড়া গ্রামের বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করে যশোর সিআইডি পুলিশের পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা হারুন-অর-রশিদ বাংলানিউজকে বলেন, গত সপ্তাহে ওই মামলায় উপজেলার মাঠপাড়া গ্রামের কালুকে গ্রেফতার করে সিআইডি। পরে তাকে আদালতে হাজির করলে জবানবন্দিতে কালু জানায়, ডাকাতিকালে তাদের সহযোগী নাসির সার্ভেয়ার জাহাঙ্গীরকে ছুরিকাঘাত করে হত্যা করে। ওই স্বীকারোক্তি অনুযায়ী নাসিরকে গ্রেফতার করা হয়েছে।    
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, চলতি বছরের ৩০ জুন ভোরে সেহরি খাওয়ার সময় একদল ডাকাত চৌগাছা থানার পার্শ্ববর্তী উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার জাহাঙ্গীর আলমের বাড়ির কলাপসিবল গেটের তালা ভেঙে ভেতরে ঢোকে। এরপর তারা নিচতলার ভাড়াটিয়া বিদ্যুৎ অফিসের লাইনম্যান দিলীপ ও রেজাউলের বাড়িতে ডাকাতি করে লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয়। এরপর তারা দ্বিতীয় তলায় সার্ভেয়ার জাহাঙ্গীর আলমের বাড়িতে হানা দেয়।

ডাকাতদের উপস্থিতি টের পেয়ে জাহাঙ্গীর চিৎকার করলে ডাকাতরা তার মাথায়, বুকে ও পেটে ছুরিকাঘাত করে। এসময় তাকে বাঁচাতে এগিয়ে এলে জাহাঙ্গীরের স্ত্রী আশাকেও ডাকাতরা ছুরিকাঘাত করে। এ সময় ডাকাতদের উপস্থিতি টের পেয়ে প্রতিবেশীরা এগিয়ে এলে তারা কয়েকটি বোমা ফাটিয়ে পালিয়ে যায়।

পরে জাহাঙ্গীরকে প্রথমে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে সকালে ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৬
ইউজি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।