ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শাহবাগে বিক্ষোভের মুখে হানিফের গাড়ি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৬
শাহবাগে বিক্ষোভের মুখে হানিফের গাড়ি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: দেশের বিভিন্ন জায়গায় সহিংসতার প্রতিবাদে রাজধানীর শাহবাগ মোড়ে অবরোধে চলাকালে বিক্ষোভের মুখে পড়েন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল-আলম হানিফ।  

শুক্রবার (৪ নভেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।

এ সময় প্রায় আধা ঘণ্টা শাহবাগ মোড় অবরোধ করে রাখায় সেখানে হানিফের গাড়ি আটকে ছিলো।  

সংশ্লিষ্ট সূত্র জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠানে যোগদান শেষে ফিরছিলেন হানিফ। শাহবাগ দিয়ে যাওয়ার সময় দেশের বিভিন্ন জায়গায় হামলার প্রতিবাদে আন্দোলনকারীরা তার গাড়ির পথরোধ করে।

পরে গাড়ি থেকে নেমে বিক্ষোভকারীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন তিনি।  

যোগাযোগ করা হলে মাহবুব উল-আলম হানিফ বাংল‍ানিউজকে বলেন, অনুষ্ঠান শেষে ফেরার পথে আমার গাড়ি আন্দোলনকারীদের সামনে আটকে যায়। যেহেতু আমার গাড়িতে ট্রেডমার্ক করা নেই, তাই তাদের বোঝার কথাও না।  

‘পরে যখন তারা জানতে পেরেছে, আমি এসেছি তখন আমাকে বক্তব্য দেওয়ার জন্য অনুরোধ করে। আমি বক্তব্য দিয়ে চলে আসার কিছুক্ষণের মাথায় তাদের কর্মসূচি শেষ হয়ে যায়। ’ 

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বাংলানিউজকে বলেন, শাহবাগ মোড়ের ইন্টার সেকশন বন্ধ করে রেখেছে অবরোধকারীরা। প্রথমে আন্দোলনকারীরা বুঝতে পারেনি যে এটা হানিফ সাহেবের গাড়ি।  

‘পরে বুঝতে পেরে তার গাড়ি ছেড়ে দেওয়া হয়। এ সময় গাড়ি থেকে নেমে বক্তব্য দেন তিনি। ’

তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৬
জেডএফ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।