ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দেশে সবাই সমান: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৬
দেশে সবাই সমান: কাদের ছবি: কাশেম হারুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশে সব নাগরিক সমান অধিকার ভোগ করছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, ‘বাংলাদেশে সব নাগরিকের সমান অধিকার।

জীবনের চ্যালেঞ্জ মোকাবেলা করে এগিয়ে যাচ্ছেন তারা। মুসলিম, হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান সবাইকে নিয়ে আমাদের প্রিয় বাংলাদেশ। ’

শুক্রবার (০৪ নভেম্বর) বিকেলে রাজধানীর বনানী মডেল হাই স্কুল প্রাঙ্গণে গারোদের ওয়ানগালা উৎসবে  তিনি এসব কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার কাছে সবাই সমান। ক’দিন আগে আওয়ামী লীগের কাউন্সিলে যে কমিটি হয়েছে, সেখানেও তৃণমূল থেকে নেতা নিয়েছেন তিনি (শেখ হাসিনা)। এর মধ্যে গারো সম্প্রদায়ের নেতাও রয়েছেন। ’

ঐতিহ্যবাহী ওয়ানগালা উৎসব উদযাপন পরিষদের উদ্যোগে এ উৎসবের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন পরিষদের নকমা মি. দ‍ুর্জয় তজু।

উপস্থিত ছিলেন-হালুয়াঘাটের সংসদ সদস্য (এমপি) জুয়েল আরেং, আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, এক্সিম ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড. হায়দার আলী মিয়া,আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য রোমেন আরেং, আদিবাসী নেত্রী আগষ্টিনা চিছাম প্রমুখ।

মিসিং সালজাং বা শস্য দেবতার সম্মানে ও নতুন ফসল খাওয়ার অনুমতি চেয়ে গারো সম্প্রদায়ের নারী-পুরুষ, শিশু-কিশোর নেচে গেয়ে এ ঐতিহ্যবাহী ধর্মীয় উৎসব ওয়ানগালা পালন করে।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৬
এমসি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।