ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সোনারবাংলা গড়ার প্রত্যয়ে শুদ্ধাচার কৌশল কর্মশালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৬
সোনারবাংলা গড়ার প্রত্যয়ে শুদ্ধাচার কৌশল কর্মশালা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফরিদপুর: সমাজ ও রাষ্ট্রে দুর্নীতি নির্মূল ও শুদ্ধাচার প্রতিষ্ঠার কৌশল নির্ধারণে ফরিদপুরে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (০৪ নভেম্বর) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মন্ত্রিপরিষদ বিভাগ ও ফরিদপুর জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে এ কর্মশালার অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা বিভাগীয় কমিশনার হেলাল উদ্দিন আহমদ।

জেলার বিভিন্ন সরকারি দফতরের শীর্ষ কর্মকর্তাদের পাশাপাশি সমাজের বিভিন্ন সেক্টরের প্রতিনিধিত্বশীল ব্যক্তিদের উপস্থিতিতে কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (সংস্কার) মো. মহিউদ্দিন খান।

ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক এরাদুল হক কর্মশালায় সমাপনী বক্তব্য দেন।

জাতীয় শুদ্ধাচার কৌশল সহায়তা প্রকল্পের আওতায় অ্যাওয়ারনেস রেইজিং অন ন্যাশনাল ইনটিগ্রিটি স্ট্রাটিজি শীর্ষক এ কর্মশালায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সুখী ও সমৃদ্ধশালী দেশ গড়তে হলে আমাদের সবাইকে কঠোর পরিশ্রমের মাধ্যমে উৎপাদন  বাড়াতে হবে। কিন্তু ভুলে গেলে চলবে না, চরিত্রের পরিবর্তন না হলে দেশের ভাগ্য ফেরানো কঠিন। স্বজনপ্রীতি দুর্নীতি ও আত্মপ্রবঞ্চনার ঊর্ধ্বে থেকে আমাদের সবাইকে আত্মসমালোচনা, আত্মসংযম ও আত্মশুদ্ধি করতে হবে। জাতীয় শুদ্ধাচার কৌশলটি বাস্তবায়নের জন্য রাষ্ট্রীয় প্রতিষ্ঠান, সুশীল সমাজ এবং বেসরকারি শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের সক্রিয় অংশগ্রহণ প্রয়োজন।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৬
আরকেবি/আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।