ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

এবার ২৮ লাখ ওয়াশিং মেশিন তুলে নিচ্ছে স্যামসাং

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৬
এবার ২৮ লাখ ওয়াশিং মেশিন তুলে নিচ্ছে স্যামসাং

ঢাকা: গ্যালাক্সি নোট-৭ বিতর্কে বাজার থেকে আড়াই লাখ স্মার্টফোন তুলে নিতে হয়েছে স্যামসাংকে। এবার দরজা খুলে যাওয়া এবং অতিরিক্ত কম্পনের ফলে ২৮ লাখ ওয়াশিং মেশিন তুলে নিতে হচ্ছে এ কোম্পানিটিকে।

 

সম্প্রতি ওয়াশিং মেশিন চালু অবস্থায় দরজা খুলে যাওয়াসহ বিভিন্ন কারণে দুর্ঘটনায় ৯ জন আহত হয়েছে।  

এরপর থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের কনজ্যুমার প্রোডাক্ট সেফটি কমিশনের (সিপিএসসি) কাছে স্যামসাংয়ের ওয়াশিংমেশিন নিয়ে বিভিন্ন অভিযোগ জমা পড়তে থাকে।

এদিকে ওয়াশিং মেশিনে বিস্ফোরণ সংক্রান্ত কারণে কোম্পানিটির বিরুদ্ধে মামলাও করেছেন এক মার্কিনি।

অবশ্য কোম্পানিটি স্বীকার করেছে, ২০১১ সালের মার্চ এবং ২০১৬ সালের নভেম্বর পর্যন্ত ৩৪টি মডেলের ত্রুটিপূর্ণ ওয়াশিং মেশিন ক্ষতিগ্রস্থ হয়েছে।  

এসব ওয়াশিং মেশিনে এ পর্যন্ত ৯ জন আহত এবং অতিরিক্ত কম্পন ও চলতি অবস্থা দরজা খুলে যাওয়ার ঘটনায় ৭৩৩টি অভিযোগ জমা পড়েছে।

ত্রুটিপূর্ণ থাকায় গ্যালাক্সি নোট সেভেন বাজার থেকে তুলে নিয়ে এর উৎপাদনও বন্ধ করে দিয়েছে স্যামসাং।

দক্ষিণ কোরিয়ার এ কোম্পানিটি বিস্ফোরণজনিত কারণে বাজার থেকে তাদের আড়াই মিলিয়ন স্মার্টফোন তুলে নেয়।
এসব কারণে গত সেপ্টেম্বরে কোম্পানিটির মুনাফায় ব্যাপক পতন ঘটেছে।

যদিও স্যামসাং জানিয়েছিল, এ সমস্যা সমাধান করা হয়েছে। তবুও একটা পর এটা হ্যান্ডসেট বিস্ফোরণের অভিযোগ আসতে থাকে। সবশেষ বাজার থেকে গ্যালাক্সি নোট-৭ মডেলের মোবাইল ফোনটি তুলে নিতে এবং উৎপাদন বন্ধ করতে বাধ্য হয়।  

স্যামসাং বলেছে, বিচ্ছিন্ন কিচু ঘটনায় ক্ষতিগ্রস্থ মেশিনটিতে অতিরিক্ত ভাইব্রেশনের লক্ষণ দেখা গেছে। যা থেকে যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতে পারতো। এক্ষেত্রে মেশিনটি কম স্পিডে ব্যবহারের পাশাপাশি অল্প সংখ্যায় কাপড় পরিষ্কারের পরামর্শ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১১৪৯ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৬
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।