ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিএনপির আবেদন পায়নি ডিএমপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৬
বিএনপির আবেদন পায়নি ডিএমপি ফাইল ফটো

ঢাকা: নয়াপল্টনে সমাবেশের বিষয়ে এখনও বিএনপির কোনো লিখিত আবেদন পাননি বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

শনিবার (০৫ নভেম্বর) সকালে মিরপুর পুলিশ লাইন্সের পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) মিলনায়তনে একটি প্রশিক্ষণের সনদ বিতরণী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

 

পুলিশে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) স্পেশাল উইপন্স অ্যান্ড ট্যাক্টিকস (সোয়াত) টিমের নতুন ২০ সদস্যের প্রশিক্ষণ শেষে সনদ দেওয়া হয়।  

মো. আছাদুজ্জামান মিয়া বলেন, নয়াপল্টনে সমাবেশ করার অনুমতি চেয়ে বিএনপির কোনো লিখিত আবেদন এখনও পাইনি। পেলে নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে সিদ্ধান্ত দেওয়া হবে।  

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের বিষয়ে তিনি বলেন, ‘বিএনপিসহ বেশ কয়টি দল সেখানে (সোহওয়ার্দী উদ্যান) ৭ নভেম্বর সমাবেশ করার আবেদন করেছে। সার্বিক নিরাপত্তার কথা বিবেচনা করে সেখানে কাউকে অনুমতি দেওয়া হয়নি। ’ 

হলি আর্টিজানে জঙ্গি হামলায় অস্ত্র সরবরাহকারীদের বিষয়ে জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, ‘জঙ্গি হামলার ঘটনায় অস্ত্র ও উচ্চ ক্ষমতা সম্পন্ন বিস্ফোরক ডেটোনেটর সরবরাহকারীদের বিষয়ে অনেক তথ্য পেয়েছে পুলিশ। তবে তদন্তের স্বার্থে তা বলা যাবে না। ’

‘আমরা তাদের জিজ্ঞাসাবাদ করছি, তাদের কাছ থেকে আরও তথ্য বের করতে প্রয়োজনে আবারও তাদের রিমান্ডে নেওয়া হতে পারে। ’

সম্পূর্ণ বিষয়টি এখনও তদন্তাধীন রয়েছে বলেও জানান তিনি।  

সোয়াত টিমকে আরও শক্তিশালী করার বিষয়ে আছাদুজ্জামান মিয়া  বলেন, সফলতার সঙ্গে এ টিমের সদস্যরা বিভিন্ন জঙ্গিবিরোধী অভিযান চালিয়েছে। এই টিমকে আরও শক্তিশালী করতে বিভিন্ন প্রশিক্ষণ দেওয়ার পাশাপাশি জনবলও বাড়ানো হচ্ছে।  

‘শুরুতে সোয়াত টিমের সদস্য সংখ্যা ছিলো ৫০ জন। এ টিমে সদস্য বাড়াতে নতুন ২০ পুলিশ সদস্যকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। বর্তমানে ৭০ জন সদস্য হয়েছে এ টিমে। ’ 

পর্যাক্রমে সোয়াত টিমের সদস্য ১০০ জনে উন্নীত করা হবে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৬, আপডেট: ১৪৫৪ ঘণ্টা
এসজেএ/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।