ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আবাসিকে গ্যাস সংযোগ দেওয়ার দাবিতে মানববন্ধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৬
আবাসিকে গ্যাস সংযোগ দেওয়ার দাবিতে মানববন্ধন ছবি: রানা-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ব্যাংকে টাকা জমাদানকারী গ্রাহকদের গ্যাস সংযোগ দেওয়ার দাবি তুলে মানববন্ধন করেছে তিতাস গ্যাস পাইপ লাইন নির্মাণ ঠিকাদার মালিক সমিতি।

শনিবার (০৫ নভেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করেন তারা।

এ বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিকরা।

মানববন্ধনে বক্তারা বলেন, ২০১৫ সালের সেপ্টেম্বর থেকে আকস্মিকভাবে আবাসিকে গ্যাস সংযোগ বন্ধ করে দেওয়া হয়। গ্যাস সংযোগের জন্য যে সমস্ত গ্রাহক ঠিকাদারের মাধ্যমে হাজার কোটি টাকা তিতাস গ্যাস হতে চাহিদাপত্র গ্রহণ করে ব্যাংকে জমা দিয়েছে তাদের কাজগুলো চুক্তিপত্র সম্পাদন করার পরও বন্ধ রাখা হয়েছে।

নতুন গ্যাস সংযোগ বন্ধ করার পর অবৈধ গ্যাস সংযোগ অনেকাংশে সীমিত ছিল এবং ঠিকাদারী কাজ চালু থাকায় ঠিকাদারা গ্রাহকের কাছ হতে তাদের মজুরি গ্রহণ করে কোনো রকমে জীবন-যাপন নির্বাহ করছিলেন।

এরপরও চলতি বছরের জুলাইয়ে রান্নাঘর বর্ধিতকরণের কাজগুলোও পেট্রোবাংলার নির্দেশে বন্ধ করে দেওয়া হয় বলে জানান মালিকরা। চলমান এবং ধারাবাহিক গ্যাস সংযোগের কাজ বিভিন্ন পর্যায়ে হয়ে থাকে। হঠাৎ করে বন্ধ করে না দিয়ে একটি নির্দিষ্ট সময় বেধে দিয়ে বন্ধ করে দিলে মানুষ সমস্যায় পড়তো না। ঠিকাদারী কাজে নিয়োজিত হাজার হাজার পরিবার বেকারত্বের করাঘাতে নিদারুন কষ্টের মধ্যে দিন যাপন করছে। অনেক গ্রাহক ব্যাংকে টাকা জমা দিয়েও সংযোগ পাচ্ছে না।

আয়োজক সংগঠনের সভাপতি জাকির খান, সাধারণ সম্পাদক কাজী ইব্রাহীম আহমেদসহ সংগঠনের অন্যান্য নেতারা বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৬
এমআইএইচ/জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।