ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বরিশালে বিনামূল্যে চিকিৎসা সেবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৬
বরিশালে বিনামূল্যে চিকিৎসা সেবা

বরিশাল: বরিশালের বানারীপাড়া পৌরসভার উদ্যোগে ভারতের বারাসাত ক্যান্সার রিসার্চ অ্যান্ড ওয়েলফেয়ার সেন্টারের সহযোগিতায় শুরু হয়েছে বিনামূল্যে চিকিৎসাসেবা কার্যক্রম।

শনিবার (০৫ নভেম্বর) সকালে বানারীপাড়া পৌরসভা ভবনের এ আয়োজনে লিভার, গাইনি, ব্রেস্ট ও জরায়ু ক্যান্সার, নাক, কান, গলা, হৃদরোগসহ নানা জটিল রোগের চিকিৎসা সেবা দেওয়া হবে।

সকালে এ কর্মসূচির উদ্বোধন করেন বানারীপাড়া-উজিরপুর আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস।

ক্যান্সার চিকিৎসায় সচেতনতা ও উন্নত চিকিৎসার পরামর্শের লক্ষে ভারত-বাংলাদেশের যৌথ সহায়তা বরিশালে এ চিকিৎসা শিবিরের আয়োজন করা হয়।

নয় জন ক্যান্সার বিশেষজ্ঞ ও ১৫ জন সহকারীসহ ২৮ জনের প্রতিনিধি দল মুখের ক্যান্সার, গাইনি, ব্রেস্ট ও অন্যান্য অঙ্গ প্রত্যঙ্গের ক্যান্সার আক্রান্ত রোগীদের উন্নত চিকিৎসা সেবা দেওয়ার লক্ষে শনিবার সকাল থেকে রোগী দেখা শুরু করেছেন।  

উন্নত এই চিকিৎসা সেবার নিতে বিপুল সংখ্যক রোগী ভিড় করেছেন। যেখানে প্রায় সাড়ে ৩ হাজার রোগীর মধ্যে ৮০০ রোগীকে এ শিবিরের মাধ্যমে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে।  

বানারী পাড়া পৌরসভার পক্ষে এ ধরণের কার্যক্রম অব্যাহত রাখা হবে বলে জানিয়েছেন পৌর মেয়র সুভাষ চন্দ্র শীল।

এদিকে এই কার্যক্রমের অংশ হিসেবে তৃণমূল মানুষকে বিনামূল্যে চিকিৎসা দেয়ার মাধ্যমে ভারত-বাংলাদেশের সহযোগিতা বৃদ্ধি পাবে বলে জানিয়েছেন বারাসাত রিসার্চ অ্যান্ড ওয়েলফেয়ার সেন্টারের সেক্রেটারি গৌতম বসু।

বরিশাল থেকে শুরু হওয়া এ কার্যক্রম ৭ নভেম্বর খুলনা, ৮ নভেম্বর বাগেরহাট ও ৯ নভেম্বর যশোরের নোয়াপাড়ায় অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৬
এমএস/বিএসকে/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।