ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘মুক্তির পর দাউদ মার্চেন্ট কোথায় গেছেন জানি না’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৬
‘মুক্তির পর দাউদ মার্চেন্ট কোথায় গেছেন জানি না’

ঢাকা: ভারতীয় সন্ত্রাসী আব্দুর রউফ ওরফে দাউদ মার্চেন্ট মুক্তির পর কোথায় গেছেন তা জানেন না বলে সাংবাদিকদের বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

সোমবার (৭ নভেম্বর) দুপুরে সচিবালয়ে নিজের কার্যালয় থেকে বেরোনোর সময় সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি এ কথা বলেন।

 

দুই মামলায় জামিনের পর রোববার (৬ নভেম্বর) বিকেল ৪টা ৪৫ মিনিটে কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) থেকে জামিনে মুক্তি পান দাউদ মার্চেন্ট। সোমবার (৭ নভেম্বর) দুপুরে বিষয়টি পুলিশের তরফ থেকে জানানো হয়।

এ বিষয়ে সাংবাদিকদের পক্ষ থেকে দৃষ্টি আকর্ষণ করা হলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “তার সাজার মেয়াদ শেষ। কাজেই তাকে তো ছেড়ে দিতেই হবে। সে অনুযায়ী ছেড়ে দেওয়া হয়েছে। ”

তাকে পুশ ব্যাক করে ভারতে পাঠানো হয়েছে কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, “পুশ ব্যাক হয়েছে না পুশ ইন হয়েছে, তা জানি না। তবে সে এখন উন্মুক্ত, যেখানে খুশি যেতে পারে। তার বিরুদ্ধে অভিযোগ ছিল, আমরা আইনের আওতায় এনেছিলাম, সাজা হয়েছে। সে এখন মুক্ত। ”

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের ঘটনা সম্পর্কে জানতে চাইলে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আগামীকাল (মঙ্গলবার ৮ নভেম্বর) নাসিরনগর যেতে পারি। কারা এ হামলার সঙ্গে জড়িত তা খুঁজে বের করতে তদন্ত হচ্ছে। তদন্ত চলা অবস্থায় কোনো মন্তব্য করবো না। তদন্তে জড়িত বলে যাদের নাম আসবে, তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেবো।

তার সঙ্গে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদারও নাসিরনগর যেতে পারেন বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।
 
বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৬
এসকে/এইচএ/

** মঙ্গলবার নাসিরনগর যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।