ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিমানবন্দরের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৬
বিমানবন্দরের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যুবকের ছুরিকাঘাতে আনসার সদস্যের মৃত্যুর ঘটনা তদন্তে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

সোমবার (০৭ নভেম্বর) এপিবিএন সদর দফতরের অতিরিক্ত ডিআইজি (এডমিন ও ইন্টেলিজেন্স) হাসিব আজিজকে প্রধান করে এ তদন্ত কমিটি গঠন করা হয়।

এপিবিএন সূত্র বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছে।

সোমবার সকাল থেকে বেবিচকে শাহজলাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনসার সদস্য সোহাগ আলী নিহত হওয়ার ঘটনায় নিরাপত্তা ইস্যুনিয়ে দফায় দফায় বৈঠক চলে। ছুরি দিয়ে এভাবে এই যুবকের এলোপাতাড়ি আঘাত করার মূল উদ্দেশ্য কি ছিলো তাই নিয়ে প্রশ্ন উঠেছে বেবিচকের বিভিন্ন মহলে।

তদন্ত কমিটিকে যত দ্রুত সম্ভব প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছে বেবিচক।
 
বিমানবন্দরের ভেতরে আনসার সদস্য নিহত হওয়ায় শাহজালালের নিরাপত্তা নিয়ে যখন বিভিন্ন মহলে প্রশ্ন উঠছে তখন বেশ নীরবেই থাকেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্রধান নিরাপত্তা কর্মকর্তা রাশিদা সুলতানা।
 
এসব নিয়ে মুখ খুলতে নারাজ তিনি। তদন্ত কমিটির বিষয়ে যোগাযোগের চেষ্টা করলেও তিনি কথা বলতে রাজি হননি।

রোববার (০৬ নভেম্বর) সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শিহাব (২০) নামের এক যুবকের ছুরিকাতে সোহাগ আলী (৩২) নামের এক আনসার সদস্য নিহত হন। এ ঘটনায় জিয়াউর রহমান নামের এক আনসার সদস্য এবং আশিক ও ইশতিয়াক নামের দুজন আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্য আহত হন। এ সময় এপিবিএন সদস্যদের গুলিতে আহত হন শিহাব। তিনি বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
 
বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৬/আপডেট ১৭২০ ঘণ্টা
পিএম/আরআইএস/ইউএম/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।