ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পর্নোগ্রাফি বিপণন, বাগেরহাটে ৫ কম্পিউটার জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৬
পর্নোগ্রাফি বিপণন, বাগেরহাটে ৫ কম্পিউটার জব্দ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাগেরহাট: পর্নোগ্রাফি বিপণন ও সরবরাহের দায়ে বাগেরহাটে পাঁচ কম্পিউটার দোকানীকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় অশ্লীল ভিডিওসহ চারটি কম্পিউটার ও একটি হার্ডডিস্ক জব্দ করা হয়।

সোমবার (৭ নভেম্বর) দুপুরে বাগেরহাট সদর উপজেলার চুলকাঠি বাজারে অভিযান চালিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ, এইচ, ইরফান উদ্দিন আহমেদ এ জরিমানা করেন।
অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন- চুলকাঠি এলাকার গোপাল দেবনাথের ছেলে প্রসেনজিত দেবনাথ (২৫), দুলাল কৃষ্ণ দাসের ছেলে মিঠুন দাস (২৮), গৌর দেবনাথের ছেলে শোভন দেবনাথ (২০), জাকারিয়া শেখের ছেলে ওসমান গণি (২৫) ও অনন্ত দাসের ছেলে সুশান্ত দাস (২৬)।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ বাংলানিউজকে জানান, বাগেরহাট সদর উপজেলার চুলকাটি বাজারে কয়েকজন অসাধু ব্যবসায়ী তাদের দোকানের কম্পিউটারে প্রচুর পরিমাণে অশ্লীল ভিডিও সংরক্ষণ করে সেগুলো টাকার বিনিময়ে স্থানীয় উঠতি বয়সী তরুণ এবং যুব সমাজের মাঝে ছড়িয়ে দিচ্ছে বলে বাগেরহাটের জেলা প্রশাসকের ফেসবুকে মোক্তার হোসেন নামে এক ব্যক্তি অভিযোগ করেন। এর প্রেক্ষিতে দুপুরে এই এলাকায় অভিযান চালিয়ে ৫টি দোকানের কম্পিউটার ও হার্ডডিস্কে অশ্লীল ভিডিও পাওয়া যায়।
জিজ্ঞাসাবাদে ২০-৩০ টাকার বিনিময়ে বিভিন্ন বয়সী মানুষের কাছে এই পর্নো ভিডিওগুলো সরবরাহের কথা স্বীকার করেন তারা।

এ সময়ে অশ্লীল ভিডিও বিপণন ও বিস্তার ঘটানোর জন্য ৪টি কম্পিউটার ও ১টি হার্ডডিস্ক জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই ৫ দোকানীর প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে মোট ২৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

তিনি আরও বলেন, তরুণেরা এ ধরনের ভিডিও দেখে খারাপ পথে যাচ্ছে। এর ফলে সমাজে ধর্ষণসহ নানাবিধ অপরাধ প্রবণতাও বাড়ছে। তাই এ ধরনের সামাজিক ব্যাধি থেকে তরুণ সমাজকে দূরে রাখতে বাগেরহাটের জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।