ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

অন্যের জমি দেখিয়ে এনার্জি প্রিমা’র দরপত্র দাখিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৬
অন্যের জমি দেখিয়ে এনার্জি প্রিমা’র দরপত্র দাখিল

বিদ্যুৎপ্লান্টের কাজ পেতে এনার্জি প্রিমা লিমিটেড নামে একটি বিদ্যুৎ উৎপাদন কোম্পানি অন্যের জমি তাদের নিজেদের দেখিয়ে দরপত্র দাখিল করেছে- এমন অভিযোগ উঠেছে।

ঢাকা: বিদ্যুৎপ্লান্টের কাজ পেতে এনার্জি প্রিমা লিমিটেড নামে একটি বিদ্যুৎ উৎপাদন কোম্পানি অন্যের জমি তাদের নিজেদের দেখিয়ে দরপত্র দাখিল করেছে- এমন অভিযোগ উঠেছে।

সংশ্লিষ্ট কোম্পানির দেখানো ৬শ’ শতাংশ জমির মধ্যে ১৪২ শতাংশের মালিকানা দাবি করে সোমবার (৭ নভেম্বর) বিদ্যু‍ৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ে অভিযোগ দিয়েছেন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গনিপুর গ্রামের মারজাহান বেগম।

অভিযোগে বলা হয়েছে, নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার ২৪১ নম্বর নরোত্তমপুর মৌজার সাবেক ২২০১, ২২১১, ২২১৯, ২২২২, ২২২৪, ২২৩১ এবং বর্তমান ২২৩১ নম্বর দাগের ১৪২ শতাংশ ভূমি ২০১৩ সালের ২৯ ডিসেম্বর ১০৯৪৬ নং হেবা বিল এওয়াজ দলিলমূলে নুর মোহাম্মদের কাছ থেকে পেয়েছি।

চৌমুহনীতে ১০০ মেগাওয়াট বিদ্যুৎপ্লান্ট নির্মাণের জন্য বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ১৯ মে দৈনিক পত্রিকায় দরপত্র আহ্বান করলে বিভিন্ন কোম্পানির মতো এনার্জি প্রিমা লিমিটেডও দরপত্র দাখিল করে। বিদ্যুৎপ্লান্ট স্থাপনে প্রতিষ্ঠানটি দরপত্রে যোগ্যতা প্রমাণের জন্য যে ৬শ’ শতাংশ জমির বায়না সূত্রে মালিক উল্লেখ করেছে। তার মধ্যে আমারও জমি রয়েছে।

উক্ত ১৪২ শতাংশ জমিতে আমি ছাড়া অন্য কারও মালিকানা নেই। উক্ত বিদ্যুৎ কোম্পানির সঙ্গে চুক্তি করার আগে বিষয়টি ভেবে দেখতে সরকারকে অনুরোধ করা হলো।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৬
এসই/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।