ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

অশুভ শক্তির মোকাবেলায় জনগণকে সঙ্গে নিতে বললেন প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৬
অশুভ শক্তির মোকাবেলায় জনগণকে সঙ্গে নিতে বললেন প্রধানমন্ত্রী ছবি: সংগৃহীত

যেকোনো ধরনের সন্ত্রাস, অশুভ শক্তি মোকাবেলা করতে জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী...

ঢাকা: যেকোনো ধরনের সন্ত্রাস, অশুভ শক্তি মোকাবেলা করতে জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (০৯ নভেম্বর) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী সংসদের মূলতবি সভায় তিনি এ নির্দেশনা দেন।

মঙ্গলবার টুঙ্গীপাড়ায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী সংসদের প্রথম যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভাটি শেষ না করে মূলতবি ঘোষণা করা হয়েছিল। যা আবার পরদিন হলো।

শেখ হাসিনা বলেন, এই দেশে কোনো সন্ত্রাস-জঙ্গিবাদের স্থান হবে না। এ জন্য জনসম্পৃক্ততা দরকার। গণজাগরণ দরকার। এটা আমরা করতে পেরেছি।

তিনি বলেন, জনগণকে সঙ্গে নিয়ে অশুভ শক্তির মোকাবেলা করতে হবে। মাদক, সন্ত্রাস প্রতিরোধ করতে হবে।

মানুষ হত্যা, জ্বালাও পোড়াও এর সঙ্গে জড়িতদের বিচার করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, এদের বিচার অবশ্যই বাংলার মাটিতে হবে। কারণ এগুলো সন্ত্রাসী কর্মকাণ্ড।
 
বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দেওয়া হয়নি বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।
 
দেশে গণতন্ত্র নেই বিএনপিসহ এমন অভিযোগকারীদের সমালোচনা করে আওয়ামী লীগ সভাপতি বলেন, কেউ কেউ ভীষণভাবে গণতন্ত্রের কথা বলেন। তারা বলেন দেশ গণতন্ত্রহীন, দেশে গণতন্ত্র নেই। গণতন্ত্র কখন ছিল? যখন অবৈধভাবে ক্ষমতা দখল করে সরকার গঠন করা হয়েছিল তখন? যখন জিয়াউর রহমানের কার্ফিউ গণতন্ত্র ছিল তখন?

সরকার তৃণমূল থেকে উন্নয়ন করে যাচ্ছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ যেন বিশ্ব সভায় মাথা উঁচু করে চলতে পারে সেভাবে দেশটাকে গড়ে তুলছি।

তিনি বলেন, সরকারের পাশাপাশি আমাদের দলীয়ভাবে কাজ করতে হবে। দরিদ্র মানুষ কারা আছে তাদের তালিকা দলীয়ভাবেও করতে হবে। যারা দারিদ্রের কষাঘাতে জর্জরিত তাদের জন্য কাজ করতে হবে। বাংলাদেশে কোনো দারিদ্র্য থাকবে না। বাংলাদেশ হবে সম্পূর্ণ দারিদ্র্য মুক্ত, সমৃদ্ধ সোনার বাংলা।

বাংলাদেশকে কীভাবে দ্রুত উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে প্রতিষ্ঠা করা যায়, সে বিষয়ে আওয়ামী লীগ নেতাদের নিজ নিজ ধারণা লিখিত আকারে জানানোর নির্দেশ দেন শেখ হাসিনা।
 
আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সভায় দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী সংসদের প্রায় সব সদস্য উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৬/আপডেট ২০৫০
এমইউএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।